চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২১ জানুয়ারি, ২০২১

১৩ জানুয়ারি, ২০২১ | ৬:২৩ অপরাহ্ণ

কক্সবাজার সংবাদদাতা

নাশকতা! বিষ ঢেলে মাছ হত্যা

 কক্সবাজারের পেকুয়ায় পুকুরে বিষ ঢেলে বিভিন্ন প্রজাতির প্রায় দুই লক্ষাধিক টাকার বিপুল পরিমাণ মাছ হত্যা করা হয়েছে। বুধবার (১৩ জানুয়ারি) দিবাগত রাতে দুর্বৃত্তরা বিষ ঢেলে এসব মাছগুলোকে মেরে ফেলে।

এদিকে মাছের দুর্গন্ধে আশে পাশের পরিবেশ ভারি হয়ে যাচ্ছে। স্থানীয়ারা বলছেন শুধু মাছ না, হত্যা করা হয়েছে একটি অসহায় পরিবারের সুন্দর স্বপ্ন।

বিজ্ঞাপন

জানা গেছে, উপজেলার সদর ইউনিয়নের মিয়াপাড়া গ্রামে মরহুম এড. ফিরোজ আহমদ চৌধুরী জামে মসজিদ পুকুরে গত তিন বছর ধরে মাছ চাষ করে আসছেন রাজাখালী ইউনিয়নের বদিউদ্দিন পাড়ার মোসলেম আহমদের ছেলে কামাল হোসেন।

মসজিদ কমিটির পরিচালক মৌলভী আবুল বশরের কাছ থেকে বছর বছর লিজ নিয়ে তিনি ওই পুকুরে রুই, কাতাল, তেলাপিয়া, মৃগেল, কার্পোসহ বিভিন্ন প্রজাতির মাছ চাষ করছেন।

মাছের মালিক কামাল হোসেন জানায়,পরিবারের স্বচ্ছলতা ফিরিয়ে আনতে তিনি বছর বছর লিজ নিয়ে পুকুরে মাছ চাষ করছেন। পরিবার নিয়ে মিয়াপাড়ায় ভাড়া বাসায় থাকেন। বিভিন্ন এনজিও থেকে ঋণ নিয়ে মাছ চাষ শুরু করেন। মাছগুলি বিক্রি উপযোগী হয়ে উঠেছে।

‘আগামী এক মাসের মধ্যে মাছ বিক্রির পরিকল্পনা ছিল। গভীর রাতে কে বা কারা পুকুরে বিষ ঢেলে প্রায় দুই লাখ টাকার মাছগুলি মেরে ফেলেছে। আমার সব স্বপ্ন ভেঙ্গে চুরমার করে দিয়েছে। আমাকে পথে বসিয়েছে।’

স্থানীয় ইব্রাহিম ও ময়ুরা বেগম জানায়, মানুষের সাথে মানুষের শত্রুতা থাকতে পারে। কিন্তু মাছের সাথে এ কেমন শত্রুতা। মানুষ কত হিংস্র হতে পারে। কামাল হোসেন একজন অসহায় ও দরিদ্র লোক। অনেক স্বপ্ন নিয়ে তিনি মাছ চাষ করছিলেন। তার কোন শত্রু ছিলনা এরপরেও মানুষ এত জঘন্য কাজ কিভাবে করতে পারে। বেচারার কপালে এখন হাত উঠেছে।

পেকুয়া থানার ওসি সাইফুল ইসলাম মজুমদার বলেন, এখনো লিখিত অভিযোগ পাইনি। অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

পূর্বকোণ/আরফাতুল-এএ

শেয়ার করুন
The Post Viewed By: 244 People

মন্তব্য দিন :

সম্পর্কিত পোস্ট