চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

প্রধান আসামি বিদ্রোহী প্রার্থী আবদুল কাদের

পাঠানটুলিতে গোলাগুলি: ১৩ জনকে আসামি করে মামলা

নিজস্ব প্রতিবেদক

১৩ জানুয়ারি, ২০২১ | ১২:২০ অপরাহ্ণ

চট্টগ্রাম নগরীর ২৮ নম্বর পাঠানটুলি ওয়ার্ডে চসিক নির্বাচনে আওয়ামী লীগের কাউন্সিলর ও ‘বিদ্রোহী’ প্রার্থীর অনুসারীদের মধ্যে গোলাগুলিতে একজন নিহত হওয়ার ঘটনায় ১৩ জনকে আসামি করে মামলা দায়ের করা হয়েছে।

বুধবার (১৩ জানুয়ারি) ভোরে নিহত আজগর আলী বাবুলের ছেলে সেজান মাহমুদ সেতু বাদি হয়ে ডবলমুরিং থানায় মামলাটি (মামলা নম্বর-১০) দায়ের করেন। এই মামলায় ‘বিদ্রোহী’ কাউন্সিলর প্রার্থী মো. আবদুল কাদেরকে প্রধান আসামি করা হয়েছে। এছাড়া এতে অজ্ঞাতনামা আরও ৩০-৪০ জনকে আসামি হয়।

মামলার আসামিরা হলেন মো. আবদুল কাদের (৫০), হেলাল উদ্দিন প্রকাশ হেলাল (৪০), ওবাইদুল করিম মিন্টু (৪৫), আবদুল ওয়াদুদ রিপন (৪২), আবদুর রহিম রাজু (৪৫), আসাদ রায়হান (৩৫), আলাউদ্দিন আলো (৩৫), ইমরান হোসেন ডলার (২৪), দিদার উল্লাহ (৪৮), সালাউদ্দিন সরকার (৪৫), দেলোয়ার রশিদ (৪২), মো. আলমগীর (৪৫) ও আবদুন নবী (৪৭)।

বিষয়টি নিশ্চিত করে ডবলমুরিং সার্কেলের সহকারী পুলিশ কমিশনার শ্রীমা চাকমা পূর্বকোণকে বলেন, ‘নিহত আজগর আলীর ছেলে সেজান মাহমুদ বাদি হয়ে ১৩ জনকে এজাহারনামীয় ও অজ্ঞাত ৩০-৪০ জনকে আসামি করে মামলা দায়ের করেছেন। মামলাটি গোয়েন্দা পুলিশ তদন্ত করবে।’

এরআগে মঙ্গলবার (১২ জানুয়ারি) রাতে ২৮ নম্বর পাঠানটুলি ওয়ার্ডের মগপুকুরপাড় এলাকায় আওয়ামী লীগ সমর্থিত কাউন্সিলর প্রার্থী নজরুল ইসলাম বাহাদুর ও ‘বিদ্রোহী’ প্রার্থী এবং সদ্য সাবেক কাউন্সিলর মো. আবদুল কাদেরের সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে।

এ ঘটনায় গুলিবিদ্ধ দুইজনকে হাসপাতালে নেওয়া হলে মো. আজগর আলী বাবুল (৫৫) নামে একজন মারা যান। নিহত আজগর আলী বাবুল আওয়ামী লীগ সমর্থিত কাউন্সিলর প্রার্থী নজরুল ইসলাম বাহাদুরের সমর্থক।

গতকাল মঙ্গলবার রাতে সংঘর্ষের পর মোগলটুলির বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ১৯ জনকে আটক করা হয়। পরে অভিযান চালিয়ে আরও সাতজনকে আটক করা হয়। তারা সবাই গোয়েন্দা পুলিশ কার্যালয়ে পুলিশ হেফাজতে রয়েছে। আটকদের মধ্যে চারজন নজরুল ইসলাম বাহাদুরের সমর্থক বলে জানা গেছে।

আটক ‘বিদ্রোহী’ কাউন্সিলর প্রার্থী মো. আবদুল কাদেরসহ অন্যদের এই মামলায় গ্রেপ্তার দেখানো হবে বলে জানিয়েছে পুলিশ।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট