চট্টগ্রাম সোমবার, ১৮ জানুয়ারি, ২০২১

সর্বশেষ:

১২ জানুয়ারি, ২০২১ | ৬:০০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

আচরণবিধি ভঙ্গের পাল্টাপাল্টি অভিযোগ, নির্দেশনা জারি

চসিক নির্বাচন নিয়ে ইসির বিশেষ নির্দেশনা

চট্টগ্রাম সিটি করপোরেশনে (চসিক) নির্বাচনে আচরণবিধি ভঙ্গের পাল্টাপাল্টি অভিযোগের মধ্যে বিশেষ নির্দেশনা জারি করেছে নির্বাচন কমিশন। এর মধ্যে মন্ত্রীসহ সরকারের সুবিধাভোগী গুরুত্বপূর্ণ ব্যক্তিদের নির্বাচনী আচরণবিধি মেনে চলার তাগিদ দেয়া হয়।

সোমবার (১১ জানুয়ারি) বিকেলে চসিক নির্বাচনের দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং অফিসার ও আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মুহাম্মদ হাসানুজ্জামান এ নির্দেশনা জারি করেন। একইসাথে করোনা পরিস্থিতি মোকাবেলায় স্বাস্থ্যবিধি মেনে চলে নির্বাচনী প্রচারণা চালানোর বিশেষ নির্দেশনাও দেয়া হয়।

নির্দেশনায় বলা হয়- সরকারের সুবিধাভোগী মন্ত্রী, প্রতিমন্ত্রী, হুইপ, উপমন্ত্রী, সংসদ সদস্যরা নির্বাচনী প্রচারণায় অংশ নিতে পারবেন না। সরকারি কোন কর্মকর্তা ও প্রচারযন্ত্রকে প্রতিদ্বন্দ্বী প্রার্থীর বিরুদ্ধে ব্যবহার করা যাবে না। নির্বাচনী কাজে সরকারি গাড়িও ব্যবহার করা যাবে না। শুধুমাত্র সংশ্লিষ্ট এলাকার ভোটার হলে তিনি ভোটের দিন ভোট দিতে পারবেন।

মুহাম্মদ হাসানুজ্জামান জানান, সবার অংশগ্রহণে একটি সুন্দর নির্বাচন উপহার দিতে চাই। এই নির্বাচনে সবার সমান অংশগ্রহণ ও সুযোগ-সুবিধা নিশ্চিত করতে চাই। তাই সবার নির্বাচনী আচরণবিধি মেনে চলা উচিত বলে মনে করি। এতে এলাকায় যাদের থাকার অথবা নির্বাচনী প্রচারে অংশ নেয়ার এখতিয়ার আছে, তারাই যেন থাকেন, এর বাইরে যেন কেউ না আসেন।

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 247 People

মন্তব্য দিন :

সম্পর্কিত পোস্ট