চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৮ জানুয়ারি, ২০২১

১২ জানুয়ারি, ২০২১ | ৫:২২ অপরাহ্ণ

উখিয়া সংবাদদাতা

১৬ কোটি টাকার ইয়াবা জব্দ টেকনাফে

কক্সবাজারের টেকনাফে পৃথক অভিযানে ৩ লাখ ২০ হাজার ইয়াবা জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। তবে এই ঘটনায় কাউকে আটক করা সম্ভব হয়নি।

 

সোমবার (১১ জানুয়ারি) দিবাগত রাতে উপজেলার হ্নীলা ইউনিয়নের দমদমিয়া ওমরখাল ও হোয়াব্রাং নাফ নদীর কিনারা থেকে এসব ইয়াবা জব্দ করা হয়েছে। জব্দকরা এসব ইয়াবা মূল্য আনুমানিক ১৬ কোটি টাকা বলে জানিয়েছে বিজিবি।

 

বিষয়টি নিশ্চিত করেছেন টেকনাফ বিজিবির অধিনায়ক লে. কর্নেল ফয়সাল হাসান খান।

 

বিজিবি অধিনায়ক জানান, মঙ্গলবার রাতে মিয়ানমার থেকে ইয়াবা পাচারের তথ্য পেয়ে হ্নীলা বিওপি’র জওয়ানরা হোয়াব্রাং নাফ নদীর কিনারায় অবস্থান নেয়। রাত দেড়টার দিকে দুই ব্যক্তি সীমান্ত পাড়ি দিয়ে লোকালয় অভিমুখে আসতে দেখে জওয়ানরা তাদের ধাওয়া করে। ধাওয়ার মুখে পাচারকারীরা একটি প্লাস্টিকের বস্তা ফেলে লোকালয়ে ঢুকে পড়ায় তাদের আটক করা সম্ভব হয়নি। পরে বস্তার ভেতর থেকে ৪৫ হাজার ইয়াবা জব্দ করা হয়।

 

অপরদিকে, দমদমিয়া ওমরখাল এলাকায় রাত তিনটায় নাইট ভিশন ক্যামেরায় তিন জন লোক সীমান্ত পাড়ি দিয়ে লোকালয় অভিমুখে আসতে দেখে জওয়ানরা তাদের ধাওয়া করে। ধাওয়ার মুখে পাচারকারীরা চারটি প্লাস্টিকের বস্তা ফেলে লোকালয়ে ঢুকে পড়লে তাদেরও আটক করা সম্ভব হয়নি। পরে বস্তা চারটি উদ্ধার করে তার অভ্যান্তরে থাকা ২ লাখ ৭৫ হাজার ইয়াবা জব্দ করা হয়।

 

জব্দকৃত মাদক ধ্বংস করার জন্য ২ বিজিবি ব্যাটালিয়ন সদরে জমা রাখা হয়েছে বলে জানিয়েছেন এই বিজিবি কর্মকর্তা।

 

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন
The Post Viewed By: 175 People

সম্পর্কিত পোস্ট