চট্টগ্রাম শুক্রবার, ২২ জানুয়ারি, ২০২১

১২ জানুয়ারি, ২০২১ | ১১:২৭ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

চমেক: অধ্যক্ষ নেই তো বেতনও নেই!

নিয়মিত অধ্যক্ষ না থাকায় এখনো ডিসেম্বর মাসের বেতন পাননি চট্টগ্রাম মেডিকেল কলেজের (চমেক) চিকিৎসক, কর্মকর্তা ও কর্মচারীরা। একই কারণে থমকে আছে কলেজের প্রশাসনিক ও উন্নয়নকাজও।

চমেক সূত্র জানায়, গত বছরের ১৬ নভেম্বর কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. শামীম হাসান অবসরে গেলে পদটি শূন্য হয়। এরপর প্রায় দেড় মাস কেটে গেলেও নতুন করে অধ্যক্ষ নিয়োগ দেওয়া হয়নি। তবে ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে রুটিন দায়িত্ব দেওয়া হয় উপাধ্যক্ষ ডা. নাসির উদ্দিন মাহমুদকে। তাই তাঁর পক্ষে অর্থনৈতিক কোনো বিষয়ে সিদ্ধান্ত দেওয়া সম্ভব হচ্ছে না। এ কারণে জানুয়ারি মাসের ১১ দিন পেরিয়ে গেলেও বেতন হয়নি।

বিজ্ঞাপন

চমেকে প্রায় ৫০০ জন চিকিৎসক, কর্মকর্তা ও কর্মচারী আছেন। তাদের মধ্যে ৩২৮ জনের বেতন হয় কলেজের মাধ্যমে। বাকিরা মন্ত্রণালয় থেকে সরাসরি বেতন পান। এই ৩২৮ জন চিকিৎসক-কর্মকর্তা-কর্মচারীই বেতন নিয়ে বিপাকে পড়েছেন। এ নিয়ে উদ্যোগ নেওয়ার পরেও বিষয়টির সুরাহা হয়নি বলে জানান ভারপ্রাপ্ত অধ্যক্ষ ডা. নাসির উদ্দিন মাহমুদ।

তিনি পূর্বকোণকে বলেন, ‘এ বিষয়ে ব্যবস্থা নিতে গত ১৯ ডিসেম্বর মন্ত্রণালয়ে চিঠি পাঠাই। এর প্রায় এক সপ্তাহ পর এ বিষয়ে জানাতে একজন স্টাফকে প্রতিনিধি হিসেবে সেখানে পাঠাই। কিন্তু সুরাহা হয়নি।’

বেতন না হওয়ায় যেসব চিকিৎসক কলেজের বেতনে সংসার চালান তাঁরা ‘বিপদে পড়েছেন’। কারণ, তাঁরা বেসরকারি হাসপাতালে রোগী দেখেন না।

এই চিকিৎসকদের কয়েকজন পূর্বকোণকে নাম প্রকাশ না করার শর্তে বলেন, ‘বেতন দিয়ে সংসার চালাই। এখন বেতন না হওয়ায় কষ্টে আছি।’

কর্মকর্তা-কর্মচারীদের কণ্ঠেও একই প্রতিক্রিয়া। তাঁরা বলেন, ‘মাসের শুরুতে বেতন না পাওয়ায় ধারদেনায় চলছে সংসার।’

 

পূর্বকোণ/পি-আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 267 People

মন্তব্য দিন :

সম্পর্কিত পোস্ট