চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

মৃত্যুহীন দিনে চট্টগ্রামে আরও ৭৫ জনের দেহে করোনার জীবাণু

নিজস্ব প্রতিবেদক

১২ জানুয়ারি, ২০২১ | ১০:৫৯ পূর্বাহ্ণ

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনায় কেউ মারা যায়নি। একইসময়ে নতুনভাবে করোনা শনাক্ত হয়েছে ৭৫ জনের দেহে। এদের মধ্যে ৬৯ জন নগরের ও ৬ জন বিভিন্ন উপজেলার।

মঙ্গলবার (১২ জানুয়ারি) বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি। তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৫১৭ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এদের মধ্যে ৭৫ জনের করোনা পজেটিভ এসেছে।

চট্টগ্রামে এই পর্যন্ত ৩১ হাজার ৬৫৩ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে। এদের মধ্যে ২৪ হাজার ৬০৫ জন নগরের ও ৭ হাজার ৪৮ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা।

জানা গেছে, চট্টগ্রামে এই পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ৩৬৩ জন। এর মধ্যে ২৫৯ জন নগরের ও ১০৪ জন বিভিন্ন উপজেলার।

সিভিল সার্জন জানান, গতকাল সোমবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ১০৩ জনের নমুনা পরীক্ষা করে ৫ জনের ও ফৌজদারহাটের বিআইটিআইডিতে ৬৭৮ জনের নমুনা পরীক্ষায় ২০ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে।

চট্টগ্রাম মেডিকেল কলেজে ৪২৪ জনের নমুনা পরীক্ষা করে ৮ জনের শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব মিলেছে। তবে কক্সবাজার মেডিকেল কলেজে চট্টগ্রামের ৫০ জনের নমুনা পরীক্ষা করে কারও করোনার জীবাণু পাওয়া যায়নি।

এছাড়া ইমপেরিয়াল হাসপাতালে ৯৪ জনের নমুনা পরীক্ষা করে ১৬ জনের ও শেভরণে ৮০ জনের নমুনা পরীক্ষা করে ৮ জনের করোনা পজেটিভ এসেছে। আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে ২২ জনের নমুনা পরীক্ষা করে ৯ জনের ও আরটিআরএলে ১১ জনের নমুনা পরীক্ষা করে ৪ জনের করোনা শনাক্ত হয়েছে।

পূর্বকোণ/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট