চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৮ জানুয়ারি, ২০২১

১১ জানুয়ারি, ২০২১ | ১০:৩৪ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রাম নগরীকে নান্দ‌নিক রূ‌পে সাজা‌তে চাই: রেজাউল ক‌রিম

নগরীর মোহরা, চান্দগাঁও ও পূর্ব ষোলশহর ওয়া‌র্ডে নৌকা প্রতী‌কে ভোট চে‌য়ে গণসং‌যোগ করে‌ছেন আওয়ামী লীগ ম‌নোনীত মেয়র পদপ্রার্থী বীর মু‌ক্তি‌যোদ্ধা মো. রেজাউল ক‌রিম চৌধুরী। সোমবার (১১ জানুয়ারি) নেতাকর্মীদের সাথে নিয়ে তিনি এই গণসংযোগ করেন। এ সময় বি‌ভিন্ন পথসভায় দাঁড়ি‌য়ে স্থানীয়‌দের‌ উদ্দেশ্যে বক্তব্য রাখেন।

মেয়র পদপ্রার্থী রেজাউল ক‌রিম চৌধুরী বলেন, ভোটারদের কাছে যাদের ভিত্তি নেই তারাই সারাক্ষণ অভিযোগ-নালিশ করে। জনকল‌্যা‌ণে কাজ কর‌তে হ‌লে জনগ‌ণের কা‌ছে যে‌তে হ‌বে। ভোটাররাই আমাদের শক্তি। অজুহাত, না‌লিশ, সন্ত্রাস, নৈরাজ‌্য সৃ‌ষ্টির অপরাজনী‌তি ক‌রে জনকল‌্যাণ হয় না। হত‌্যা, ষড়য‌ন্ত্রের মাধ‌্যমে ক্ষমতা দখল ক‌রে যে দ‌লের জন্ম তারা মানুষ‌কে কি দি‌তে পা‌রে তা বাংলা‌দেশ দেখে‌ছে। তারা পা‌রে কেবল ধোঁকা দি‌তে। তারা মানুষ‌কে খাম্বা দি‌তে পা‌রে, বিদ‌্যুৎ দেয় না। আর টাকা যায় তা‌দের বি‌দে‌শের একাউ‌ন্টে। তারা এতি‌মের না‌মে সাইন‌বোর্ড লাগা‌তে পা‌রে, এতিমের ঘর-বাড়ি ক‌রে না, আর এতি‌মের টাকা যায় প্রসাধনী‌তে।

ভোটার‌দের উদ্দেশে তি‌নি আরও ব‌লেন, আওয়ামী লীগ গণমানু‌ষের দল। গণমানু‌ষের কল‌্যাণই আওয়ামী লী‌গের রাজনী‌তি। তাই আমি আপনা‌দের কা‌ছে এসেছি, আপনা‌দের দোয়া নি‌তে। বঙ্গবন্ধুকন‌্যা আমা‌কে আপনা‌দের সেবার দা‌য়িত্ব দি‌তে চান। তাই নৌকা মার্কায় ভোট চাইতে আপনা‌দের কা‌ছে পা‌ঠি‌য়ে‌ছেন। আমি আপনা‌দের সন্তান, বীর চট্টলার সন্তান। বীর চট্টলার ধুলোমা‌টির ঋণ আমি চট্টগ্রা‌মের মানু‌ষের সেবা ক‌রে ও চট্টগ্রাম‌কে অধিকতর সমৃদ্ধ করার মধ‌্য দি‌য়ে শোধ কর‌তে চাই।

চান্দগাঁও থানা এলাকা ছিল বিস্তীর্ণ প্রান্তর। প‌রিক‌ল্পিত উন্নয়‌নের অভা‌বে এলাকা অনেকটা ঘি‌ঞ্জি প‌রি‌বেশ হ‌য়ে গে‌ছে। আওয়ামী লীগ সরকা‌রের উন্নয়ন প‌রিকল্পনা ও বাস্তবায়‌নে যে নাগ‌রিক সু‌বিধা চান্দগাঁও, মোহরা, ষোল শহ‌রের মানুষ পা‌চ্ছে তা অন‌্য কোন সরকার দি‌তে পা‌রে‌নি। মেয়র নির্বা‌চিত হ‌য়ে আমি সকল শ্রেণি-পেশার প্রতি‌নি‌ধি‌দের মতাম‌তের ভি‌ত্তি‌তে সম‌ম্বিত প‌রিকল্পনায় চান্দগাঁও মোহরাসহ পু‌রো চট্টগ্রাম নগরীকে নান্দ‌নিক রু‌পে সাজা‌তে চাই। চট্টগ্রা‌মের ধর্ম, শিক্ষা, সংস্কৃ‌তি ও সমৃ‌দ্ধির জন‌্য আমার পূর্বপুরুষরা কাজ ক‌রে গে‌ছেন।

তি‌নি আরও ব‌লেন, চট্টগ্রা‌মের সভ‌্যতার বিকা‌শের প্রা‌গৈ‌তিহা‌সিক কাল থে‌কে আমা‌দের বহদ্দার প‌রিবার অবদান রে‌খে আস‌ছে। ওই প‌রিবা‌রের সন্তান হি‌সে‌বে আমি চাই একট‌া নৈ‌তিক চট্টগ্রাম উপহার দি‌তে। যেখা‌নে মাদক, সন্ত্রাস, ইভ‌টি‌জিং, দুর্ন‌ীতি, রাহাজা‌নি থাক‌বে না। নির্মল প‌রি‌বে‌শে শিশুরা বে‌ড়ে ওঠ‌তে পার‌বে, নারীরা স্বীয় মর্যাদা নি‌য়ে কাজ কর‌বে। যানজট-জলজটের মত বিভ্রাট থাকবে না। সম্প্রী‌তি ও সৌহা‌র্দের প‌রি‌বেশ বিরাজ কর‌বে।

গণসংযোগে মহানগর আওয়ামী লী‌গের কোষাধ‌্যক্ষ আবদুচ ছালাম, সাংগঠ‌নিক সম্পাদক নোমান আল মাহমুদ, সাংস্কৃ‌তিক সম্পাদক আবু তা‌হের, ম‌হিলা সম্পা‌দিকা ও কাউন্সিলর প্রার্থী জোবাইরা না‌র্গিস খান, ৫ নম্বর মোহরা ওয়ার্ড আওয়ামী লী‌গের আহ্বায়ক না‌জিম উ‌দ্দিন চৌধুরী, যুগ্ম আহ্বায়ক জসীম উ‌দ্দিন, যুগ্ম আহ্বায়ক খা‌লেদ হাসান খান মাসুক, কাউন্সিলর প্রার্থী নুরুল আমিন মামুনসহ বিপুল সংখ‌্যক নেতাকর্মী রেজাউল ক‌রিম চৌধুরীর সা‌থে গণসং‌যো‌গে ছি‌লেন এবং নৌকা প্রতী‌কের ভোট প্রার্থনা ক‌রেন।

আজকের গণসংযোগ কর্মসূচিতে নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, প্রচার সম্পাদক শফিকুল ইসলাম ফারুক, মহানগর আওয়ামী লীগের কোষাধ্যক্ষ ও সিডিএর সাবেক চেয়ারম্যান আবদুচ ছালাম, সাংস্কৃতিক সম্পাদক আবু তাহের, নুর মোহাম্মদ নুরু, এ্যাডভোকেট আইয়ুব খান, নিজাম উদ্দিন নিজু, মহিলা সম্পাদিকা ও কাউন্সিলর প্রার্থী জোবাইরা নার্গিস খান, ৫ নম্বর মোহরা ওয়ার্ড আওয়ামী লীগের আহ্বায়ক নাজিম উদ্দিন চৌধুরী, যুগ্ম আহ্বায়ক জসীম উদ্দিন, যুগ্ম আহ্বায়ক খালেদ হাসান খান মাসুক, কাউন্সিলর প্রার্থী নুরুল আমিন মামুন, ৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিল প্রার্থী সাইফুদ্দিন সাইফু, ৬ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি সামশুল আলম, সাধারণ সম্পাদক কাউন্সিলর প্রার্থী আশরাফুল আলম প্রমুখ।

 

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 184 People

সম্পর্কিত পোস্ট