চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৮ জানুয়ারি, ২০২১

১১ জানুয়ারি, ২০২১ | ৭:০০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

মানহীন খাদ্য ও রড ‍উৎপাদন, পাঁচ প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা

মানসনদ ছাড়া ড্রিংকিং ওয়াটার, দই, চনাচুর ও রড ‍উৎপাদন করায় পাঁচ প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা করেছে  বিএসটিআই। সোমবার (১১ জানুয়ারি)  বিএসটিআই ও কনজিউমার এসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) কর্তৃক সার্ভিল্যান্স অভিযানে নগরীর হালিশহর ও সীতাকুণ্ড উপজেলায় এ অভিযান পরিচালনা করা হয়েছে বলে জানান বিএসটিআই চট্টগ্রামের পরিচালক ইঞ্জিঃ মো. সেলিম রেজা।

বিএসটিআইয়ের সহকারী পরিচালক ( সিএম) মোস্তাক আহমেদ পূর্বকোণকে বলেন, নগরীর হালিশহরের বড়পোল মইন্যাপাড়া এলাকার মেসার্স এ জেড এন্টারপ্রাইজ মানসনদ ছাড়া অবৈধ ড্রিংকিং ওয়াটার (ব্র্যান্ড: ডিউ ড্রপ) বাজারজাত করায় এবং মানসনদবিহীন চানাচুর ও ফার্মেন্টেড মিল্ক (মিষ্টি দই) উৎপাদন, বিক্রয় বিতরণ ও সংরক্ষণ করার অপরাধে নয়া বাজার বিশ্ব রোডের মেসার্স তায়েফ ফুডের বিরুদ্ধে  মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে দুইটি মামলা দায়ের করা হয়েছে।

এছাড়াও একই দিনে সীতাকুণ্ড উপজেলায় অভিযানের মাধ্যমে ইউরো ফিডস লি. ও প্রভিটা ফিড লি. নামের দুটি পোল্ট্রি ফিড ও ফিস ফিড উৎপাদনকারী প্রতিষ্ঠান এবং নাজিয়া (প্রাঃ) লিঃ নামীয় এম এস রড উৎপাদনকারী প্রতিষ্ঠানের বিরুদ্ধে বিএসটিআই মান সনদবিহীন পণ্য উৎপাদন, বিক্রয়/বিতরণ ও সংরক্ষণের দায়ে একই আদালতে তিনটি মামলা দায়ের করা হয়।

পূর্বকোণ/আরআর

শেয়ার করুন
The Post Viewed By: 222 People

সম্পর্কিত পোস্ট