চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

‘যথাযথ ধর্মীয় অনুশাসনের মাধ্যমে মাদকাসক্তি প্রতিরোধ সম্ভব’- আ.জ.ম নাছির

আজ জগন্নাথ দেবের স্নানযাত্রা

পূর্বকোণ ডেস্ক

১৭ জুন, ২০১৯ | ৫:২৮ অপরাহ্ণ

সিটি মেয়র আ.জ.ম নাছির উদ্দীন বলেছেন, যথাযথ ধর্মীয় অনুশাসনের মাধ্যমেই মাদকাসক্তি নির্মূল করা সম্ভব। আর মানব জীবনের উদ্দেশ্য সর্ম্পকে যথাযথ ধর্মীয় শিক্ষা প্রদানের মাধ্যমে আন্তর্জাতিক কৃষ্ণভাবনামৃত সংঘ (ইস্কন) সেই অভাব পূরণের চেষ্টা করছে।

আজ সোমবার (১৭ জুন) নন্দনকানন শ্রীশ্রী রাধামাধব মন্দির ও গৌর নিতাই আশ্রম সম্মুখে ডি.সি. হিল প্রাঙ্গণে আন্তর্জাতিক কৃষ্ণভাবনামৃত সংঘ ইস্কন চট্টগ্রাম আয়োজিত বিশাল স্নানযাত্রার আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মেয়র এসব কথা বলেন।

স্নানযাত্রায় উপস্থিত ছিলেন ভারতের মুম্বাই থেকে আগত শ্রীমৎ অমিয় বিলাস স্বামী মহারাজ ও বাংলাদেশ ইস্কনের সিনিয়র সহ-সভাপতি শ্রীমৎ ভক্তিপ্রিয়ম গদাধর গোস্বামী মহারাজ, ভারতের শ্রীধাম মায়াপুর থেকে আগত ভদ্রচারু দাস। নন্দনকানন শ্রীশ্রী রাধামাধব মন্দির ও গৌর নিতাই আশ্রম’র অধ্যক্ষ পন্ডিত গদাধর দাস ব্রহ্মচারী’র সভাপতিত্বে ও সুমন চৌধুরী’র সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন চট্টগ্রাম ইস্কনের বিভাগীয় রিজিওনাল সেক্রেটারী চিন্ময়কৃষ্ণ দাস ব্রহ্মচারী।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপ পুলিশ কমিশনার (দক্ষিণ) এস.এম. মেহেদী হাসান, চট্টগ্রাম মহানগর পূজা উদ্যাপন পরিষদের সভাপতি এডভোকেট চন্দন তালুকদার, বাংলাদেশ জন্মাষ্টমী উদযাপন পরিষদের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক শ্রী বিমল কান্তি দে, চট্টগ্রাম মহানগর হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক এডভোকেট নিতাই প্রসাদ ঘোষ, বাংলাদেশ হিন্দু ফাউন্ডেশনের প্রাক্তন চেয়ারম্যান দিলীপ মজুমদার, কোতোয়ালী থানার ওসি মোহাম্মদ মহসীন, কাউন্সিলর শৈবাল দাশ সুমন, কাউন্সিলর নিলু নাগ, প্রমুখ।

স্নানযাত্রায় বিভিন্ন কলেজ বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীসহ বিভিন্ন স্থান হতে হাজার হাজার ভক্ত নর-নারীগণ অংশ নেয়। স্নানযাত্রা উৎসবে জগন্নাথদেবের বিশেষ আরতি সকলের অংশগ্রহণে স্নান, মধ্যাহ্নকালীন ভোগারতি, ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও বৈদিক নাটক অনুষ্ঠিত হয়।

পূর্বকোণ/পলাশ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট