চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৮ জানুয়ারি, ২০২১

১১ জানুয়ারি, ২০২১ | ১০:২৯ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রামে আরও ১১৭ জনের শরীরে করোনার জীবাণু, মারা গেলেন একজন

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও একজনের মৃত্যু হয়েছে। একইসময়ে নতুনভাবে করোনা শনাক্ত হয়েছে ১১৭ জনের দেহে। এদের মধ্যে ১০৬ জন নগরের ও ১১ জন বিভিন্ন উপজেলার।

সোমবার (১১ জানুয়ারি) বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি। তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৩৮৭ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এদের মধ্যে ১১৭ জনের করোনা পজেটিভ এসেছে। চট্টগ্রামে এই পর্যন্ত ৩১ হাজার ৫৭৮ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে। এদের মধ্যে ২৪ হাজার ৫৩৬ জন নগরের ও ৭ হাজার ৪২ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা।

জানা গেছে, চট্টগ্রামে এই পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ৩৬৩ জন। এর মধ্যে ২৫৯ জন নগরের ও ১০৪ জন বিভিন্ন উপজেলার।

সিভিল সার্জন জানান, গতকাল শনিবার ফৌজদারহাটের বিআইটিআইডিতে ৬২৯ জনের নমুনা পরীক্ষায় ১৬ জনের ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ১৩৬ জনের নমুনা পরীক্ষা করে ১৫ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে। এছাড়া চট্টগ্রাম মেডিকেল কলেজে ৩১৩ জনের নমুনা পরীক্ষা করে ২৯ জনের শরীরে করোনার অস্তিত্ব পাওয়া গেছে।

কক্সবাজার মেডিকেল কলেজে চট্টগ্রামের ২১ জনের নমুনা পরীক্ষা করে একজনের শরীরে করোনার জীবাণু পাওয়া গেছে। ইমপেরিয়াল হাসপাতালে ১৩০ জনের নমুনা পরীক্ষা করে ১৬ জনের ও শেভরণে ৬১ জনের নমুনা পরীক্ষা করে ২২ জনের করোনা পজেটিভ এসেছে।

আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে ২১ জনের নমুনা পরীক্ষা করে ২ জনের ও আরটিআরএলে ২০ জনের নমুনা পরীক্ষা করে ৪ জনের শরীরে করোনার জীবাণু পাওয়া গেছে।

পূর্বকোণ/এএইচ

শেয়ার করুন
The Post Viewed By: 387 People

সম্পর্কিত পোস্ট