চট্টগ্রাম সোমবার, ১৮ জানুয়ারি, ২০২১

সর্বশেষ:

১১ জানুয়ারি, ২০২১ | ১২:১৯ পূর্বাহ্ণ

রিটার্নিং অফিসার কাছে অভিযোগ বিএনপি প্রার্থীর

প্রচারণায় লেভেল প্লেয়িং ফিল্ড নেই

নির্বাচনী প্রচারণায় ‘লেভেল প্লেয়িং ফিল্ড’ নেই বলে অভিযোগ করেছেন বিএনপি মনোনীত প্রার্থী ডা. শাহাদাত হোসেন। রবিবার (১০ জানুয়ারি) দুপুরে রিটার্নিং অফিসারের সঙ্গে সাক্ষাৎ করে এই অভিযোগ করেছেন তিনি।

ডা. শাহাদাত হোসেন মৌখিক অভিযোগের পর লিখিত অভিযোগ করেছেন বিএনপি সমর্থিত প্রার্থী পক্ষে চট্টগ্রাম নাগরিক ঐক্য পরিষদ। অভিযোগে বিএনপি প্রার্থীর প্রচারণায় হামলা, গাড়ি ভাঙচুর ও পোস্টার ছিঁড়ে ফেলার অভিযোগ করেছেন।

বিএনপি দাবি করেছে, নির্বাচনী প্রচারণায় সব প্রার্থীর জন্য লেভেল প্লেয়িং ফিল্ড থাকার কথা ছিল। প্রচার-প্রচারণা সমান সুযোগ সৃষ্টি করতে হবে। কিন্তু ধানের শীষের প্রচারণায় কর্মীদের ওপর হামলা, গাড়ি ভাঙচুর ও পোস্টার ছিঁড়ে ফেলা হচ্ছে। তার কোনো প্রতিকার পাওয়া যাচ্ছে না।

চসিক নির্বাচনের রিটার্নিং অফিসার ও চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মুহাম্মদ হাসানুজ্জামান বলেন, ‘মেয়র প্রার্থী রেজাউল করিম চৌধুরীর বিরুদ্ধে আচরণবিধি ভঙ্গ ও পোস্টার ছিঁড়ে ফেলাসহ একাধিক অভিযোগে লিখিত অভিযোগ করেছেন বিএনপি সমর্থিত প্রার্থী। বিষয়টি তদন্তের জন্য আইনশৃঙ্খলা বাহিনীর কাছে পাঠানো হয়েছে। তদন্ত প্রতিবেদনের পর আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’

বিএনপির অভিযোগ, সরকারি দলের প্রার্থী যেখানে যাচ্ছেন সেখানেই পুলিশ ও প্রশাসনিক সুবিধা পাচ্ছেন। প্রতিদিন ৩০-৩৫টি গাড়ির বহর নিয়ে প্রচারণায় অংশ নিচ্ছেন। এটা কি লেভেল প্লেয়িং ফিল্ড ? তারপরও সুষ্ঠু ও সুন্দর নির্বাচনের প্রত্যাশায় বিএনপি নির্বাচনে অংশ নিচ্ছে।

বিএনপি প্রার্থী বলেন, ভয়-ভীতি দেখিয়ে ভোটারদের কেন্দ্রে যেতে বিমুখ করা হচ্ছে। ভোটারদের ভোটকেন্দ্রমুখী করার দায়িত্ব নির্বাচন কমিশনার ও প্রশাসনের। আশা করছি, ভোটের পরিবেশ বজায় রাখবেন ইসি।

বিএনপি প্রার্থী রিটার্নিং অফিসার ছাড়াও বিভাগীয় কমিশনার এ কে এম আজাদের সঙ্গেও সাক্ষাৎ করেছেন। সেখানেও মৌখিকভাবে একই অভিযোগ করেছেন।

 

 

 

পূর্বকোণ/পি-আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 220 People

মন্তব্য দিন :

সম্পর্কিত পোস্ট