চট্টগ্রাম সোমবার, ১৮ জানুয়ারি, ২০২১

৭ জানুয়ারি, ২০২১ | ১১:৫৩ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

চন্দনাইশ পৌর নির্বাচন: প্রথমদিনে ২০ জনের মনোনয়ন ফরম সংগ্রহ

আগামী ১৪ ফেব্রুয়ারি বিশ্ব ভালবাসা দিবসের দিন চন্দনাইশ পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। পৌর নির্বাচনকে সামনে রেখে বৃহস্পতিবার (৭ জানুয়ারি) প্রথমদিনে ১৮ জন সাধারণ ও ২ জন সংরক্ষিত কাউন্সিলর পদে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

রিটানিং অফিসার কর্তৃক গত ৪ জানুয়ারি গণ-বিজ্ঞপ্তি প্রকাশের পর আজ বৃহস্পতিবার প্রথম মনোনয়ন ফরম বিতরণ শুরু করেন। আগামী ১৭ জানুয়ারি মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন। ১৯ জানুয়ারি বাছাই, ২৬ জানুয়ারি প্রত্যাহারের পর প্রতীক বরাদ্দ পেয়ে নির্বাচনী প্রচারণা শেষে আগামী ১৪ ফেব্রুয়ারি নির্বাচন।

বৃহস্পতিবার মেয়র পদে কেউ মনোনয়ন ফরম সংগ্রহ করেননি। কেন্দ্রীয় আ. লীগে ৭ প্রার্থীর তালিকা প্রেরণ করেছে দক্ষিণ জেলা আ. লীগ। এ সকল প্রার্থীদের মধ্যে গতকাল ৬ জন ১০ হাজার টাকা করে জামানত দিয়ে দলীয় আবেদন ফরম সংগ্রহ করেছন বলে জানা যায়। তাদের মধ্যে থেকে ১ জনকে নৌকার প্রার্থী হিসেবে আগামী ১৩ই জানুয়ারি কেন্দ্রীয় আওয়ামী লীগের সভায় নিশ্চিত করা হবে বলে সূত্র জানায়।

কে হচ্ছেন চন্দনাইশ পৌরসভার নৌকার মাঝি তার জন্য আরোও অপেক্ষা করতে হবে ৬ দিন। এ সকল মনোনয়ন প্রত্যাশীরা নৌকা প্রতীক পেতে কেন্দ্রীয় নেতাদের সাথে যোগাযোগ রক্ষা করার জন্য ঢাকায় অবস্থান করছেন বলেও জানা যায়।

তবে ২০ দলীয় জোটের বা বিএনপি, এলডিপি’র প্রার্থী কে হচ্ছেন তা নিয়ে জল্পনা-কল্পনার শেষ নেই দলীয় সর্মথিত নেতা কর্মীদের।

 

 

পূর্বকোণ/পি-আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 263 People

সম্পর্কিত পোস্ট