চট্টগ্রাম রবিবার, ১৭ জানুয়ারি, ২০২১

৭ জানুয়ারি, ২০২১ | ১:৩৯ অপরাহ্ণ

নিজস্ব সংবাদদাতা, পটিয়া

পটিয়া পৌরসভা: মনোনয়ন পেতে জোর তৎপরতা

পটিয়া পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ ও বিএনপির প্রার্থীরা নানাভাবে তৎপর হয়েছেন। মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা নিজ নিজ দলের সমর্থন পেতে কেন্দ্রের কাছে ছুটে গেছেন।

পটিয়া পৌরসভার বর্তমান মেয়র ও উপজেলা আ. লীগ সাধারণ সম্পাদক অধ্যাপক হারুনুর রশিদ, দক্ষিণ জেলা যুবলীগ সভাপতি আ.ম.ম. টিপু সুলতান  চৌধুরী, পটিয়া পৌরসভা আ. লীগের সহসভাপতি আইয়ুব বাবুল এবং পটিয়া পৌরসভা আ. লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সরওয়ার হায়দার দলীয় মনোনয়ন সংগ্রহ করতে ঢাকায় অবস্থান করছেন।

ইতোমধ্যে জেলা আ. লীগ থেকে তাদের চারজনের নামের তালিকা দলের কেন্দ্রীয় মনোনয়ন বোর্ডের কাছে প্রেরণ করেছেন বলে দক্ষিণ জেলা আ. লীগ সভাপতি মোছলেম উদ্দিন আহমদ এমপি জানান।

এদিকে, ধানের শীষের প্রার্থী পটিয়া পৌরসভার সাবেক মেয়র নুরুল ইসলাম, গত পৌরসভা নির্বাচনের প্রার্থী তৌহিদুল আলম, পটিয়া পৌরসভা বিএনপির সদস্য সচিব গাজী মো. তাহের। তারা দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করতে লবিং শুরু করেছেন। সম্প্রতি তাদের দলীয় সিদ্ধান্ত মোতাবেক একজনকে নির্বাচিত করা হবে বলে উপজেলা বিএনপির সদস্য সচিব খোরশেদ আলম জানান। তবে গতবারের প্রার্থীর বিষয়ে অগ্রাধিকার ভিত্তিতে বিবেচনা করা হবে বলে জানান।

অন্যদিকে, জাতীয় পার্টির সামশুল আলম মাস্টার ও বাংলাদেশ ইসলামী ফ্রন্টের দক্ষিণ জেলার সাধারণ সম্পাদক হাফেজ আহমদ আল কাদেরী পৌর নির্বাচন করবেন। দলীয় সূত্রে জানা গেছে, আগামী ১৪ ফেব্রুয়ারি পটিয়া পৌরসভার নির্বাচন।  চতুর্থ ধাপের এই নির্বাচন পটিয়ায় ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ করা হবে। ১৭ জানুয়ারি মনোনয়ন ফরম সংগ্রহ ও দাখিলের শেষ দিন, ১৯ জানুয়ারি বাছাই, ২৬ জানুয়ারি প্রার্থিতা প্রত্যাহার ও ১৪ ফেব্রুয়ারি ভোটগ্রহণ। বুধবার সকাল থেকে বিকেল ৫টা পর্যন্ত ১০ জন কাউন্সিলর প্রার্থী মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। তাদের মধ্যে একজন সংরক্ষিত ও সাধারণ ৯ জন। তারা হলেন সংরক্ষিত আসনে ১, ২ ও ৩ ওয়ার্ডে ফাতেমা বেগম, ১নং ওয়ার্ডে আবদুল খালেক, জয়নাল আবেদীন, রেহেনা আক্তার মুন, ২নং ওয়ার্ডে মো. শাহদাত হোসেন, ৩নং ওয়ার্ডে গিয়াস উদ্দিন নেয়াজ আজাদ, সাংবাদিক সৈয়দ আবেদুজ্জামান আমিরী, ৪নং ওয়ার্ডে গোফরান রানা, শেখ মো. বেলাল উদ্দিন ও ৮নং ওয়ার্ডে মো. আবদুল মান্নান।

পূর্বকোণ/এএ

শেয়ার করুন
The Post Viewed By: 196 People

সম্পর্কিত পোস্ট