চট্টগ্রাম সোমবার, ১৮ জানুয়ারি, ২০২১

সর্বশেষ:

৬ জানুয়ারি, ২০২১ | ১১:০০ অপরাহ্ণ

বিজ্ঞপ্তি

সেইলর চট্টগ্রাম সিটি হাফ ম্যারাথন ৮ জানুয়ারি

সেইলর চট্টগ্রাম সিটি হাফ ম্যারাথন ২০২১ আগামী শুক্রবার (৮ জানুয়ারি) নগরীর পতেঙ্গা সি-বিচ অনুষ্ঠিত হবে। এই প্রতিযোগিতায় সারা বাংলাদেশ থেকে দুটি ভিন্ন ক্যাটাগরিতে ২৬০ জন প্রতিযোগী অংশগ্রহণ করবেন।

সমুদ্র সুরক্ষার অঙ্গীকারের প্রতিপাদ্যকে সামনে রেখে টিম চট্টগ্রামের আয়োজনে এই প্রতিযোগিতার টাইটেল স্পন্সর সেইলর।

২১ দশমিক ১ কিলোমিটার ও সাড়ে ৭ কিলোমিটার এই দুই বিভাগে প্রতিযোগীরা ম্যারাথনে অংশগ্রহণ করবে। এর মধ্যে ২১ দশমিক ১ কিলোমিটারে ১৫০ জন ও সাড়ে ৭ কিলোমিটারে ১১০ জন প্রতিযোগী আছেন। প্রতিযোগিতায় পুরুষদের পাশাপাশি নারী প্রতিযোগীরাও অংশগ্রহণ করবেন।

এদিন সকাল ৬টায় পতেঙ্গা সৈকতের পাশ ঘেঁষে তৈরি হওয়া চট্টগ্রাম রিং রোডে ম্যারাথন শুরু হবে। পতেঙ্গা বিচ থেকে প্রায় ১০ কি.মি দূরে হালিশহর বিচ পর্যন্ত রাস্তা ঘুরে এসে ২১ দশমিক ১ কিলোমিটার দৌড় সম্পন্ন করতে হবে। সাগরের পাশ দিয়ে সূর্যোদয়ের সময় উপকূলের বিশাল রাস্তা ধরে হওয়া এই ম্যারাথনের প্রতিযোগীরা রানিং ট্রেকের অপূর্ব মনোরম দৃশ্য উপভোগ করবেন।

প্রতিযোগিতায় ২১ দশমিক ১ কিলোমিটার প্রথম ৫ জন পুরুষের জন্য প্রাইজ মানি ও ক্রেস্ট, ২১ দশমিক ১ কিলোমিটার প্রথম ৩ জন নারীর জন্য প্রাইজ মানি ও ক্রেস্ট, সাড়ে ৭ কিলোমিটার প্রথম ৩ জনের পুরুষ ও নারী দুই বিভাগের জন্য প্রাইজ মানি ও ক্রেস্ট, ৫০ পঞ্চাশোর্ধে বয়সের প্রথম তিনজনের জন্য রয়েছে সম্মাননা স্মারক।

সেইলর চট্টগ্রাম সিটি হাফ ম্যারাথন ২০২১ এ অংশগ্রহণ করবেন আয়রনম্যান খেতাব জয়ী মোহাম্মদ শামসুজ্জামান আরাফাত, ৬৯ বছর বয়সী দৌড়বিদ নৃপেন চৌধুরীসহ সারা বাংলাদেশ থেকে আগত প্রতিযোগীরা।

ম্যারাথন শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রণালয়ের উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রশাসক খোরশেদ আলম সুজন, সেইলর’র প্রধান পরিচালনা কর্মকর্তা (সিওও) রেজাউল কবিরসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 180 People

সম্পর্কিত পোস্ট