চট্টগ্রাম শুক্রবার, ১৬ এপ্রিল, ২০২১

সর্বশেষ:

৬ জানুয়ারি, ২০২১ | ১:৩৫ অপরাহ্ণ

সাতকানিয়া সংবাদদাতা

সাতকানিয়া: আওয়ামী লীগ-বিএনপিতে তিনজন করে মনোনয়ন প্রত্যাশী, দৌড়ঝাঁপ শুরু

নির্বাচন কমিশন কর্তৃক ঘোষিত তফসিল অনুযায়ী চতুর্থ ধাপের পৌরসভা নির্বাচনে আগামী ১৪ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে সাতকানিয়া পৌরসভা নির্বাচন। এ নির্বাচনে আওয়ামীলীগ ও বিএনপি থেকে মেয়র পদে মনোনয়ন প্রত্যাশীরা তফসিলের আগে গ্রামে-গঞ্জে মেজবানসহ বিভিন্ন সামাজিক ছোট-বড় অনুষ্ঠানে চষে বেড়ালেও এখন দলীয় হাইকমান্ডের অনুকম্পা নিয়ে মনোনয়ন ভাগিয়ে নিতে ঢাকামুখী হয়েছেন। যে যার মত শেষ পর্যায়ে চালিয়ে যাচ্ছেন জোর তদবির। অন্যদিকে বসে নেই মহিলা ও পুরুষ কাউন্সিলর প্রার্থীরাও। তারাও ভেতরে ভেতরে দলীয়, নির্দলীয় ও আত্মীয় স্বজনদের সাথে আলাপ-আলোচনার মাধ্যমে প্রার্থী হওয়ার জন্য নিচ্ছেন প্রস্তুতি। আওয়ামী লীগ থেকে মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে রয়েছেন বর্তমান মেয়র ও দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোহাম্মদ জোবায়ের, দক্ষিণ জেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক গোলাম ফারুক ডলার ও সাতকানিয়া উপজেলা বঙ্গবন্ধু পরিষদ সভাপতি শফিকুল ইসলাম।

অন্যদিকে বিএনপি ছেড়ে আওয়ামী লীগে যোগদানকারী সাবেক মেয়র হাজি মোহাম্মদুর রহমানও দল থেকে নয়, জনসমর্থন নিয়ে নির্বাচন করার আগ্রহ প্রকাশ করে বুঝে-শুনে এগুচ্ছেন।

অপরদিকে বিএনপি থেকে মনোনয়ন প্রত্যাশীরা হলেন দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য হাজি রফিকুল ইসলাম, অপর সদস্য নওয়াব মিয়া ও উপজেলা বিএনপির সাবেক নেতা আবু তাহের বিএসসির নামও শোনা যাচ্ছে।

ঘোষিত তফসিল অনুযায়ী ১৭ জানুয়ারি মনোনয়নপত্র জমাদান, বাছাই ১৯ জানুয়ারি এবং প্রত্যাহারের শেষ দিন ২৬ জানুয়ারি। ১৪ ফেব্রুয়ারি ভোট গ্রহণ। এ দিন সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ চলবে। তবে, সাতকানিয়া পৌরসভা নির্বাচন প্রথমে ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) হওয়ার কথা থাকলেও শেষ পর্যন্ত ব্যালটে ভোট গ্রহণ করার সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন।

দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান বলেন, সাতকানিয়া পৌরসভা নির্বাচনে আমাদের দল থেকে জোবায়ের, ডলার ও শফিকুলের নাম কেন্দ্রে পাঠানো হয়েছে। আগামী ১৩ জানুয়ারি দলের কেন্দ্রীয় নেতাদের সমন্বয়ে গঠিত প্রার্থী মনোনয়ন বোর্ডের সভা অনুষ্ঠিত হবে। এ সভায় চূড়ান্তভাবে দলীয় প্রার্থী মনোনীত করা হবে।

দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক কমিটির সিনিয়র সদস্য অধ্যাপক শেখ মোহাম্মদ মহিউদ্দীন বলেন, কেন্দ্র থেকে মেয়র পদে দলীয় মনোনয়ন প্রত্যাশীদের ফরম বিতরণ দুই-এক দিনের মধ্যে শুরু হবে। ফরম সংগ্রহ যারা করবেন তাদের নিয়ে দলীয় সভায় যাচাই-বাছাই করে চূড়ান্তভাবে দলীয় প্রার্থী মনোনয়ন দেয়া হবে।

 

পূর্বকোণ/পি-মামুন

শেয়ার করুন
The Post Viewed By: 282 People

সম্পর্কিত পোস্ট