চট্টগ্রাম সোমবার, ১২ এপ্রিল, ২০২১

সর্বশেষ:

৫ জানুয়ারি, ২০২১ | ৯:২৭ অপরাহ্ণ

রাউজান সংবাদাতা

রাউজানে ইট ভাটায় অভিযানে ৯ লাখ টাকা জরিমানা

চট্টগ্রামের রাউজানে দ্বিতীয় দিনের অভিযানে তিনটি অবৈধ ইটভাটাকে ৯ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

আজ মঙ্গলবার (৫ জানুয়ারি) সকাল থেকে বিকাল পর্যন্ত পৌরসভার ওয়াহেদরখীল ও ডাবুয়া ইউনিয়নের মেলুয়া এলাকায় যৌথভাবে এ অভিযান চালায় জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তর।

পরিবেশ ছাড়পত্র ও লাইসেন্স না থাকায় পৌরসভার ওয়াহেদরখীলের মেসার্স মামুন ব্রিকস, মেসার্স রুস্তম শাহ (র:) ব্রিকস, মেসার্স মক্কা ব্রিকসকে ৩ লক্ষ টাকা করে ৯ লাখ টাকা জরিমানা করা হয়। অন্যদিকে ডাবুয়া ইউনিয়নের মেলুয়া এলাকার মেসার্স পায়রা ব্রিকস এবং মেসার্স মামুন ব্রিকস’র ১২০ ফুট চিমনী ছিদ্র করে চুল্লী গুড়িয়ে দেওয়া হয়। এসব ইটভাটাতে ২০ লক্ষ কাঁচা ইট ধ্বংস করা হয়।

অভিযানে নেতৃত্ব দেন চট্টগ্রাম জেলা প্রশাসক নির্বাহী ম্যাজিস্ট্রেট মারজান হোসাইন। এসময় উপস্থিত ছিলেন পরিবেশ অধিদপ্তরের চট্টগ্রাম জেলা উপ-পরিচালক জমির উদ্দিন, সহকারী পরিচালক আফজারুল ইসলাম ও পরিদর্শক নূর হাসান সজীব। এছাড়া র‌্যাব-৭, ফায়ার সার্ভিস, চট্টগ্রাম জেলা ও রাউজান থানা পুলিশ বাহিনী আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে সার্বিক সহায়তা প্রদান করেন।

চট্টগ্রাম জেলায় অবৈধ ইটভাটার বিরুদ্ধে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান পরিবেশ অধিদপ্তরের উপপরিচালক জমির উদ্দিন।

উল্লেখ্য, গতকাল সোমবার (৪ জানুয়ারি) রাউজানে প্রথমদিনের অভিযানে পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডের চারা বটতল এলাকায় জিবিআই, এইট জিরো এইট ও বিবিসি নামক তিনটি ইট ভাটার চিমনীসহ সর্ম্পূরূপে গুড়িয়ে দেওয়া হয়।

পূর্বকোণ/মামুন

শেয়ার করুন
The Post Viewed By: 403 People

সম্পর্কিত পোস্ট