চট্টগ্রাম শনিবার, ১৬ জানুয়ারি, ২০২১

৫ জানুয়ারি, ২০২১ | ৭:২০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

ফটিকছড়িতে কন্যাশিশুকে ধর্ষণ, বাবার যাবজ্জীবন

চট্টগ্রামের ফটিকছড়িতে কন্যাশিশুকে ধর্ষণের ঘটনায় পিতা মো. নেজাম উদ্দীনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

 

মঙ্গলবার (৫ জানুয়ারি) দুপুরে চট্টগ্রামের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭ এর বিচারক মুন্সী আব্দুল মজিদ এই রায় ঘোষণা করেন। এ সময় নেজাম উদ্দীন আদালতে উপস্থিত ছিলেন।

 

ট্রাইব্যুনালের রাষ্ট্রপক্ষের কৌঁসুলি পিপি খন্দকার আরিফুল আলম বলেন, ‘নারী ও শিশু নির্যাতন দমন আইনে ধর্ষণের অভিযোগ প্রমাণিত হওয়ায় দণ্ডিত আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে তিন মাসের সাজা দিয়েছে আদালত।’

 

‘এছাড়া ধারায় অনুযায়ী ধর্ষণের চেষ্টার অভিযোগ প্রমাণিত হওয়ায় আরও পাঁচ বছরের কারাদণ্ড এবং পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়েছে।’

 

দুই সাজাই একসঙ্গে কার্যকর হবে এবং আসামি যতদিন কারাগারে আছে তা সাজার মেয়াদ থেকে বাদ যাবে বলে জানান আইনজীবী খন্দকার আরিফুল আলম।

 

ট্রাইবুনাল সূত্র জানায়, ২০১৯ সালের ১৬ জুন বাড়িতে মা না থাকার সুযোগে নিজ মেয়েকে (১২) ধর্ষণ করেন মো. নেজাম উদ্দিন। সেসময় শিশুটির মা ও ছোট বোন বাড়িতে ছিল না। এ বিষয়ে ধর্ষণের শিকার শিশুটি সেদিন তার মাকে কিছু জানায়নি।

 

এরপর ১ জুলাই ভোরে আবারও শিশুটিকে ধর্ষণের চেষ্টা করলে শিশুটির মা তা জানতে পারেন। সেদিনই শিশুটি তাকে আগে ধর্ষণের বিষয়টি মাকে জানায়। পরে ঘটনা জানতে পারলে মেয়েটির মা নিজে বাদী হয়ে ভুজপুর থানায় স্বামীর বিরুদ্ধে একটি মামলা করেন। মামলার তদন্ত কর্মকর্তা ২০১৯ সালের ৩০ অক্টোবর বাদীর অভিযোগ আমলে নিয়ে মো. সেলিমের বিরুদ্ধে আদালতে চার্জশিট দেন। পরবর্তীতে ২০২০ সালের ৫ মার্চ আসামির বিরুদ্ধে চার্জ গঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত।

 

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 375 People

সম্পর্কিত পোস্ট