চট্টগ্রাম মঙ্গলবার, ২৬ জানুয়ারি, ২০২১

সর্বশেষ:

৫ জানুয়ারি, ২০২১ | ১১:১৩ পূর্বাহ্ণ

চট্টগ্রামে মৃত্যুহীন পঞ্চম দিন, আরও ১০৩ করোনা শনাক্ত

নতুন বছরের পঞ্চম দিনেও চট্টগ্রামে করোনায় কেউ মারা যায়নি। তবে ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে আরও ১০৩ জন।

 

সোমবার (৪ জানুয়ারি) ১ হাজার ৬৩৯টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৩০ হাজার ৮৯৬ জনে।

 

চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে দেখা গেছে, কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাব ও চট্টগ্রামের ৮টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৬৩৯টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১১৯টি নমুনা পরীক্ষা করে ১১ জন করোনা শনাক্ত হয়েছেন। বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৭৬১টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় ১৮ জন।

 

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৪২৪টি নমুনা পরীক্ষা করে ৩০ জনের শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া গেছে।

 

চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৮২টি নমুনা পরীক্ষা হয়। এতে পজেটিভ আসে ৭ জনের।

 

এছাড়া ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৭৩টি নমুনা পরীক্ষা করে ১৩ জন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৪১টি নমুনা পরীক্ষা করে ৪ জন, আগ্রাবাদ মা ও শিশু হাসপাতাল ল্যাবে ২৬টি নমুনা পরীক্ষা করে ৬ জন করোনা আক্রান্ত হয়েছেন। 

 

জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৩২টি নমুনা পরীক্ষা করা হয়। এতে ১৩টি নমুনা পজেটিভ আসে।

 

অন্যদিকে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৮১টি নমুনা পরীক্ষা করে একজনের শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া গেছে।

 

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৬৩৯টি নমুনা পরীক্ষা করে মোট করোনা পজেটিভ পাওয়া গেছে ১০৩ জনের। এর মধ্যে ৮৫ জন নগরীর এবং ১৮ জন বিভিন্ন উপজেলার।

 

পূর্বকোণ/আরপি/এএইচ

শেয়ার করুন
The Post Viewed By: 343 People

সম্পর্কিত পোস্ট