চট্টগ্রাম শনিবার, ১৭ এপ্রিল, ২০২১

সর্বশেষ:

৪ জানুয়ারি, ২০২১ | ১১:৪৭ অপরাহ্ণ

বাঁশখালী সংবাদদাতা

কুতুবদিয়া চ্যানেলে ট্রলার ডাকাতি, ১০ জেলে নিখোঁজ

চট্টগ্রামের বাঁশখালীতে মাছ ধরতে গিয়ে ফিশিং ট্রলার ডাকাতের কবলে পড়েছে। গত রবিবার (৩ জানুয়ারি) রাতে উপজেলা বাংলাবাজার থেকে বঙ্গোপসাগরের কুতুবদিয়া চ্যানেলের জাহাজ খাড়ি এলাকায় ‘এফভি মায়ের দোয়া’ নামে মাছধরার ফিশিং ট্রলারটি ১০ জেলেসহ অপহরণ করে ডাকাতের দল।

আজ সোমবার (৪ জানুয়ারি) চাম্বল বাংলাবাজার ফিশিং ট্রলার মালিক সমিতির সভাপতি হেফাজুল ইসলাম বাঁশখালী থানা ও কোস্টগার্ডের কাছে জেলেদের উদ্ধারের জন্য মৌখিকভাবে আবেদন জানিয়েছেন।

জানা যায়, উপজেলা চাম্বল বাংলাবাজার ঘাট থেকে আজিজুর রহমানের মালিকানাধীন ফিশিং ট্রলারটি গত ২৬ ডিসেম্বর সাগরে মাছ ধরতে যায়। মাছ ধরে ফেরার পথে রবিবার (৩ জানুয়ারি) রাত ২টার দিকে কুতুবদিয়া চ্যানেলে জাহাজখাড়ি এলাকায় ১৫-১৬ জন অস্ত্রধারী জলদস্যুর (ডাকাত) কবলে পড়ে। বোটের মাঝি আবু সিদ্দিকসহ চকরিয়া, পেকুয়া, বাঁশখালীর ১০ জেলেকে জলদস্যুরা অপহরণ করে নিয়ে যায়। অপহরণকারী দলের ডাকাতরা বিকাশ নং-০১৮৪২২৩১৯৮৯ থেকে ৫ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। টাকা না দিলে ভিন্ন খবরের জন্য অপেক্ষা করতে হবে বলে হুঁশিয়ারি দেয় জলদস্যুরা।

চাম্বল বাংলাবাজার ফিশিং ট্রলার মালিক সমিতির সভাপতি হেফাজুল ইসলাম বলেন, বাংলাবাজার ঘাট থেকে ফিশিং ট্রলারটি মাছ ধরে কূলে ফেরার পথে ডাকাত দলের কবলে পড়ে। ডাকাতরা জেলেদের ফেরত দিতে ৫ লাখ টাকা মুক্তিপণ দাবি করছেন। বিষয়টি কোস্টগার্ড ও পুলিশকে অবহিত করা হয়েছে।

বাঁশখালী থানা অফিসার ইনচার্জ (ওসি) সফিউল কবির বলেন, সাগরে ফিশিং ট্রলারসহ জেলে নিখোঁজের ঘটনাটি শুনেছি। তবে বিষয়টি কোস্টগার্ড দেখভাল করে।

 

 

 

পূর্বকোণ/অনুপম-আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 250 People

সম্পর্কিত পোস্ট