চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৮ জানুয়ারি, ২০২১

সর্বশেষ:

৪ জানুয়ারি, ২০২১ | ৪:১১ অপরাহ্ণ

নাইক্ষ্যংছড়ি সংবাদদাতা

নাইক্ষ্যংছড়িতে রোহিঙ্গা অন্তর্ভুক্তির মামলায় গ্রেপ্তার ৬

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলায় ভোটার তালিকায় রোহিঙ্গাদের অন্তর্ভুক্তির মামলায় ৬ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

 

গ্রেপ্তারকৃতরা হল-নাইক্ষ্যংছড়ির ঘুমধুম ইউপির তুমব্রু এলাকার বাসিন্দা মহিউদ্দিন চৌধুরী (২৮), ক্যাম্প পাড়ার আবছার কামাল (৪২), রেজু আমতলী পাড়ার হামিদ হোছেন (২৭), রেজু আমতলী পাড়ার মোহাম্মদ রশিদ (২৬), রেজু আমতলী পাড়ার নুর আলম (২৫) ও আলী হোছন (৩০)।

 

মামলার এজাহার সূত্রে জানা যায়, উপজেলার বিভিন্ন স্থানে মিথ্যা তথ্য দিয়ে বহু রোহিঙ্গা ভোটার তালিকায় অন্তর্ভুক্ত হয়। অর্থের বিনিময়ে তাদের অন্তর্ভুক্তিতে সহায়তা করে এই চক্রটি। বিষয়টি গণমাধ্যমের খবরে উঠে আসলে তদন্তে নামে নির্বাচন কমিশন। পরে যাচাই-বাছাই শেষে ঘটনার সত্যতা পায় তারা। এরপর নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাচন অফিসার আবু জাফর ছালেহ বাদী হয়ে গত ৩১ ডিসেম্বর ৩৩ জনের বিরুদ্ধে চারটি আইনে মামলা করেন। 

 

ঘটনার সত্যতা নিশ্চিত করেন নাইক্ষ্যংছড়ি থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আলমগীর হোসেন জানান, মিথ্যা তথ্য দিয়ে ভোটার তালিকায় অন্তর্ভুক্তি হওয়া ও রোহিঙ্গাদের সহযোগিতার অভিযোগে কথিত মা-বাবা পরিচয়দানকারী ব্যক্তি এবং দালাল চক্রসহ ৩৩ জনের নামে নাইক্ষ্যংছড়ি উপজেলার নির্বাচন কর্মকর্তা আবু জাফর ছালেহ বাদী হয়ে একটি  মামলা দায়ের করেন। মামলার পরপরই পুলিশ অভিযান চালিয়ে ঘটনায় জড়িত ৬ আসামিকে গ্রেপ্তার করা হয়। ওই গ্রেপ্তারকৃত ৬ জনকে আজ সোমবার (৪ জানুয়ারি) সোমবার সকালে বান্দরবান জেল হাজতে প্রেরণ করা হয়।

 

এছাড়াও মামলার অন্যান্য অভিযুক্তদের গ্রেপ্তারের চেষ্টা অব্যাহত রয়েছে বলে যোগ করেন ওসি।

 

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 228 People

সম্পর্কিত পোস্ট