চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

চট্টগ্রামে তিন পৌরসভার ভোট ১৪ ফেব্রুয়ারি

নিজস্ব প্রতিবেদক

৪ জানুয়ারি, ২০২১ | ২:৫৬ অপরাহ্ণ

চট্টগ্রামের তিন পৌরসভার ভোট ১৪ ফেব্রুয়ারি নিজস্ব প্রতিবেদক চতুর্থ দফায় চট্টগ্রামের তিন পৌরসভার (পটিয়া, চন্দনাইশ ও সাতকানিয়া) ভোটগ্রহণ হবে আগামী ১৪ ফেব্রুয়ারি।

 

নির্বাচন কমিশনের জারিকৃত প্রজ্ঞাপনে বলা হয়েছে চতুর্থ দফায় চট্টগ্রামের তিন পৌরসভাসহ ৫৬টি পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হবে। ঘোষিত তফসিল অনুযায়ী- ১৪ ফেব্রুয়ারি সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত চলবে এই ভোটগ্রহণ। মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ সময় ১৭ জানুয়ারি, যাচাই-বাছাই ১৯ জানুয়ারি, প্রত্যাহারের শেষ সময় ২৬ জানুয়ারি।

 

এরমধ্যে পটিয়া পৌরসভায় ভোট হবে ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম)। বাকি দুটি পৌরসভায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ব্যালটে। পৌরসভা নির্বাচনকে সামনে রেখে এরই মধ্যে নিয়োগ দেওয়া হয়েছে রিটার্নিং অফিসার। এদের মধ্যে সাতকানিয়া পৌরসভার জন্য সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা আতাউর রহমান, পটিয়া পৌরসভার জন্য অতিরিক্ত আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা তারিফুজ্জামান এবং চন্দনাইশ পৌরসভা নির্বাচনের জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তাকে নিয়োগ দেওয়া হয়েছে।

 

চট্টগ্রামের সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা আতাউর রহমান পূর্বকোণকে বলেন, ‘চতুর্থ ধাপে চট্টগ্রামের তিনটি পৌরসভার মধ্যে পটিয়ায় ইভিএম, সাতকানিয়া ও চন্দনাইশে ব্যালটে ভোটগ্রহণ হবে। অফিসিয়ালি আমরা কাগজপত্র হাতে পেয়েছি।’ এর আগে গত ২৮ ডিসেম্বর প্রথম দফা পৌরসভা নির্বাচনে সীতাকুণ্ড পৌরসভায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এছাড়া দ্বিতীয় দফায় পৌরসভা নির্বাচনে আগামী ১৬ জানুয়ারি সন্দ্বীপ পৌরসভায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

 

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট