চট্টগ্রাম রবিবার, ০৯ মে, ২০২১

৪ জানুয়ারি, ২০২১ | ১১:৪৪ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রামে মৃত্যুহীন দিন, করোনা পজেটিভ আরও ১৬৫

সাম্প্রতিক সময়ে করোনাভাইরাস সংক্রমণে প্রতিদিন মৃতের সংখ্যা বাড়লেও চট্টগ্রামে গত চারদিন দিন ছিল মৃত্যুহীন। তবে গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে আরও ১৬৫ জনের শরীরে করোনাভাইরাসের জীবাণু পাওয়া গেছে।

রবিবার (৩ জানুয়ারি) ১ হাজার ২৬৮টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৩০ হাজার ৭৯৩ জনে।

চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে দেখা গেছে, কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাব ও চট্টগ্রামের ৮টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় ১ হাজার ২৬৮টি নমুনা পরীক্ষা করা হয়।

এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৪৩টি নমুনা পরীক্ষা করে ৩৩ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন। বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৪৭৩টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় ২৩ জন।

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৩১৬টি নমুনা পরীক্ষা করে ৪৬ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে। চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৫৭টি নমুনা পরীক্ষা হয়। এতে পজেটিভ আসে ৩ জনের।

এছাড়া ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৯৭টি নমুনা পরীক্ষা করে ২১ জন, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৩৪টি নমুনা পরীক্ষা করে ১৭ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৩০টি নমুনা পরীক্ষা করে ৮জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন।  

জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ২৬টি নমুনা পরীক্ষা করা হয়। এতে ১০টি নমুনা পজেটিভ আসে।

অন্যদিকে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৯২টি নমুনা পরীক্ষা করে ৪ জনের শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব মিলেছে।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় ১ হাজার ২৬৮টি নমুনা পরীক্ষা করে মোট করোনা পজেটিভ পাওয়া গেছে ১৬৫ জনের। এর মধ্যে ১৩৮ জন নগরীর এবং ২৭ জন বিভিন্ন উপজেলার।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন
The Post Viewed By: 367 People

সম্পর্কিত পোস্ট