চট্টগ্রাম মঙ্গলবার, ১৯ জানুয়ারি, ২০২১

সর্বশেষ:

৩ জানুয়ারি, ২০২১ | ১১:৫২ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

মৃত্যুহীন দিনে চট্টগ্রামে ১১৩২ নমুনা পরীক্ষায় ৬৭ করোনা শনাক্ত

নতুন বছরের তৃতীয় দিনে চট্টগ্রামে করোনায় কেউ মারা যায়নি। তবে গত ২৪ ঘণ্টায় আরও ৬৭ জনের শরীরে করোনার জীবাণু পাওয়া গেছে। শুক্রবার (১ জানুয়ারি) ১ হাজার ১৩২টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৩০ হাজার ৬২৮ জনে।

শনিবার (২ জানুয়ারি) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে দেখা গেছে, কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাব ও চট্টগ্রামের ৫টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় ১ হাজার ১৩২টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৫৮৯টি ও চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৪৭২টি নমুনা পরীক্ষা করা হয়। এছাড়া বিআইটিআইডি ল্যাবে ৭ জন, চমেক ল্যাবে ৩৩ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে।

শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ২৫টি নমুনা পরীক্ষা করে ১৪ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১৪টি নমুনা পরীক্ষা করে ৩ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।
জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৩১টি নমুনা পরীক্ষায় ১০ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের একটি নমুনা পরীক্ষা করা হয়। এতে কারো শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব মেলেনি।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় ১ হাজার ১৩২টি নমুনা পরীক্ষা করে মোট করোনা পজিটিভ পাওয়া গেছে ৬৭ জনের। এরমধ্যে ৩৩ জন নগরীর এবং ৪ জন বিভিন্ন উপজেলার।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন
The Post Viewed By: 361 People

মন্তব্য দিন :

সম্পর্কিত পোস্ট