চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

প-িত নিরোদ বরণ আচার্যকে মরণোত্তর সম্মাননা প্রদান

১৬ জুন, ২০১৯ | ২:২২ পূর্বাহ্ণ

বাংলাদেশ ন্যাশনাল এস্ট্রোলজার্স সোসাইটির চট্টগ্রাম বিভাগীয় শাখা কর্তৃক আয়োজিত ১ম জাতীয় জ্যোতিষ সম্মেলন ২০১৯ এ ১ম দিনে নগরীর চট্টগ্রাম প্রেস ক্লাব বঙ্গবন্ধু হলে গত ৮ জুন স্বর্গীয় প-িত নিরোদ বরণ আচার্যকে মরণোত্তর সম্মাননা স্মারক প্রদান করা হয়। হাইদচকিয়া গ্রামের সূর্যগিরি আশ্রমের প্রতিষ্ঠাতা শিক্ষাবিদ প-িত স্বর্গীয় নিরোদ বরণ আচার্য সনাতনী সমাজের সংস্কারের যে অনন্য অবদান আমাদের মাঝে রেখে গেছেন তা আজকে বাংলাদেশ ন্যাশনাল এস্ট্রোলজার্স সোসাইটি চট্টগ্রাম বিভাগীয় কমিটি ও সকল সদস্য-সদস্যাবৃন্দ আজকে আমরা তাঁকে শ্রদ্ধার সাথে স্মরণ করছি। সনাতনী সমাজে দশবিধ সংস্কারে তার যে পা-িত্য তা বর্তমান সমাজে সনাতনী সমাজ আজ অপূরণীয় অভাব অনুভব করছে।
স্বর্গীয় প-িত নিরোদ বরণ আচার্যের পক্ষে মরণোত্তর সম্মাননাটি গ্রহণ করেন তার কন্যা, পুত্র ও জামাতা রতœারাণী আচার্য, স্বপ্নারাণী আচার্য, অর্চ্চনা রানী আচার্য, অঞ্জনা রানী আচার্য, রুপনা রানী আচার্য, শান্তিপদ আচার্য, রতন আচার্য, উজ্জ্বল আচার্য, জিতন আচার্য, রতন ভট্টাচার্য, সুইটি আচার্য, নবনিতা ভট্টাচার্য পিও, বন্দন আচার্য, বরুণ কুমার আচার্য বলাই, প-িত তরুন কুমার আচার্য কৃষ্ণ প্রমুখ। মরণোত্তর সম্মাননাটি তুলে দেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এমপি।
উক্ত মরণোত্তর সম্মাননা প্রাপ্তিতে সূর্যগিরি আশ্রমের কেন্দ্রীয় পরিচালনা পর্ষদ ও প-িত নিরোদ লীলা গীতা বিদ্যাপীঠের পরিচালনা পর্ষদ ও ছাত্র-ছাত্রীর পক্ষ থেকে কৃতজ্ঞতা জানানো হয়।-বিজ্ঞপ্তি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট