চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২১ জানুয়ারি, ২০২১

সর্বশেষ:

২ জানুয়ারি, ২০২১ | ৬:১৫ অপরাহ্ণ

আনোয়ারা সংবাদদাতা

আনোয়ারায় ডিজিটাল ভূমি জরিপ কাজের উদ্বোধন ভূমিমন্ত্রীর

আনোয়ারা উপজেলা বারশত ও রায়পুর ইউনিয়নের ডিজিটাল ভূমি জরিপ কাজের উদ্বোধন করলেন ভূমিমন্ত্রী আলহাজ সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপি। এই উপলক্ষে আনোয়ারা উপজেলার জৈদ্দার হাটে এক আলোচনা সভা আয়োজন করা হয়।

চট্টগ্রাম জোনাল অফিসের সেটেলমেন্ট অফিসার নজরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ভূমিমন্ত্রী আলহাজ সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপি। বিশেষ অতিথি ছিলেন ডিজিটাল ভূমি জরিপের পরিচালক ও যুগ্ম সচিব এটিএম নাসির মিয়া। ঢাকা সেটেলমেন্ট অফিসের অফিসার উপসচিব মুমিনুর রশিদ।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব তৌহিদুল হক চৌধুরী, উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ জোবায়ের আহমদ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি এম এ মান্নান সাধারণ সম্পাদক এম এ মালেক, জেলা পরিষদের সদস্য এস এম আলমগীর চৌধুরী ভুমিমন্ত্রী একান্ত সচিব রিদওয়ানুল হক চৌধুরী সায়েম, ব্যক্তিগত সহকারী ইমরান হোসেন বাবু, উপজেলা ভাইস চেয়ারম্যান মৃণাল কান্তি ধর, বারশত ইউপি চেয়ারম্যান এম এ কাইয়ুম শাহ, রায়পুর ইউপি চেয়ারম্যান জানে আলমসহ সেটেলমেন্ট অফিসের কর্মকর্তাবৃন্দ, উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

আলোচনা সভায় ভূমিমন্ত্রী জাবেদ বলেন, ‘অন্যায়ভাবে কারো সম্পত্তি দখল করা যাবে না ডিজিটাল জরিপের মাধ্যমে সঠিক মালিকানা নির্ধারণ করা হবে। জোর করে সম্পত্তি দখলের চেষ্টা চলবে না।’

তিনি আরো বলেন, ‘ভূমি মন্ত্রণালয় বিশাল পরিবর্তন আনা হয়েছে। মন্ত্রণালয়কে যুগোপযোগী করা হচ্ছে। কমপক্ষে এই জরিপের মাধ্যমে ২৫/৩০ বছর আর হাত দিতে হবে না। ’

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 539 People

মন্তব্য দিন :

সম্পর্কিত পোস্ট