চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২১ জানুয়ারি, ২০২১

সর্বশেষ:

২ জানুয়ারি, ২০২১ | ১১:০৮ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

মৃত্যুহীন চট্টগ্রামে ১১৭ জনের করোনা শনাক্ত

নতুন বছরের দ্বিতীয় দিনে এসে করোনা কেড়ে নেয়নি কারও প্রাণ। তবে গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১১৭ জন।

শুক্রবার (১ জানুয়ারি) ১ হাজার ৩৭৩টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৩০ হাজার ৫৬১ জনে।

বিজ্ঞাপন

শনিবার (২ জানুয়ারি) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে দেখা গেছে, কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাব ও চট্টগ্রামের ছয়টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৩৭৩টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৬৪১টি, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৩৬৭টি, চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১০২টি নমুনা পরীক্ষা করা হয়।

এছাড়া বিআইটিআইডি ল্যাবে ৩৩ জন, চমেক ল্যাবে ৩৫ জন, সিভাসু ল্যাবে ১১ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

অন্যদিকে বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৮২টি নমুনা পরীক্ষা করে ১৪ জন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১০০টি নমুনা পরীক্ষা করে ২১ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৩১টি নমুনা পরীক্ষা করে ৩ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

এইদিন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাব এবং জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) নমুনা পরীক্ষা হয়নি।

কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৫০টি নমুনা পরীক্ষা করা হয়। এতে কারো শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব মেলেনি।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৩৭৩টি নমুনা পরীক্ষা করে মোট করোনা পজিটিভ পাওয়া গেছে ১১৭ জনের। এরমধ্যে ৯২ জন নগরীর এবং ২৫ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন
The Post Viewed By: 326 People

মন্তব্য দিন :

সম্পর্কিত পোস্ট