চট্টগ্রাম সোমবার, ২৫ জানুয়ারি, ২০২১

সর্বশেষ:

১ জানুয়ারি, ২০২১ | ১২:৪৮ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

চট্টগ্রামে করোনায় মৃত্যুহীন দিনে নতুন শনাক্ত ১০৫

চট্টগ্রামে করোনাভাইরাসে ১ হাজার ৫৮২ জনের নমুনা পরীক্ষায় গত ২৪ ঘণ্টায় আরও ১০৫ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৩০ হাজার ৪৪৪ জনে।

এই দিন চট্টগ্রামে করোনায় কেউ মারা যায়নি।

বিজ্ঞাপন

শুক্রবার (১ জানুয়ারি) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, এইদিন কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাব ও চট্টগ্রামে ৭টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১০৪ টি নমুনা পরীক্ষা করে ১৩ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন। বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৫৬৬টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় ১৫ জন।

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৩৬৩টি নমুনা পরীক্ষা করে ১০ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে। চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১৩৭টি নমুনা পরীক্ষা হয়। এতে পজেটিভ আসে ২১ জনের।

ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৮৯টি নমুনা পরীক্ষা করে ১৭ জন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১৬১টি নমুনা পরীক্ষা করে ১২ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন।
এছাড়া জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ২৬টি নমুনা পরীক্ষা করা হয়। এতে ১৬টি নমুনা পজেটিভ আসে।

অন্যদিকে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১৩৬টি নমুনা পরীক্ষা করে একজনের শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া গেছে।

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৫৮২টি নমুনা পরীক্ষা করে মোট করোনা পজেটিভ পাওয়া গেছে ১০৫ জনের। এরমধ্যে ৯৩ জন নগরীর এবং ১২ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

পূর্বকোণ/এএ

শেয়ার করুন
The Post Viewed By: 499 People

সম্পর্কিত পোস্ট