চট্টগ্রাম রবিবার, ২৪ জানুয়ারি, ২০২১

সর্বশেষ:


Notice: Undefined property: stdClass::$container_aria_label in /home/dainikpurbokone/public_html/wp-includes/nav-menu-template.php on line 190

৩০ ডিসেম্বর, ২০২০ | ৯:২২ অপরাহ্ণ

উখিয়া সংবাদদাতা

উখিয়ায় বাসি খাবার পরিবেশন, ৩ প্রতিষ্ঠানকে জরিমানা

কক্সাবাজারের উখিয়ায় অভিযান চালিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কক্সবাজার। বুধবার (৩০ ডিসেম্বর) বিকালে জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. ইমরান হোসাইনের নেতৃত্বে উখিয়া সদর ও রাজাপালং এলাকায় এ বাজার তদারকি অভিযান পরিচালনা করা হয়।

এ সময় নোংরা পরিবেশে খাবার প্রস্তুত, বাসি খাবার সংরক্ষণ, প্যাকেটের গায়ে উৎপাদন ও মেয়াদোত্তীর্ণের তারিখ না দেয়া, খুচরা মূল্য উল্লেখ না করা ও খাবার প্রস্তুতের সময় মাস্ক ব্যবহার না করাসহ আরো বিভিন্ন অনিয়মের কারণে ‍৩ প্রতিষ্ঠানকে ৩৬ হাজার জরিমানা করা হয়।

বিজ্ঞাপন

ইমরান হোসাইন জানান, অভিযানে উখিয়া সদরে পাশাপাশি অবস্থিত নুর হোটেল (১) কে নোংরা পরিবেশে খাবার প্রস্তুত ও সংরক্ষণ করা এবং খাবার প্রস্তুতের সময় মাস্ক ব্যবহার না করার অপরাধে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। একইসাথে নুর হোটেল (২) কে নোংরা পরিবেশে খাবার প্রস্তুত, সংরক্ষণ ও প্রস্তুতের সময় মাস্ক ব্যবহার না করার অপরাধে ৫ হাজার টাকা এবং আর রহমান বেকারিকে প্যাকেটের গায়ে উৎপাদন ও মেয়াদোত্তীর্ণের তারিখ না দেয়া, খুচরা মূল্য উল্লেখ না করা, নোংরা পরিবেশে খাবার প্রস্তুত এবং সংরক্ষণ করার অপরাধে ২১ হাজার টাকা জরিমানা করা হয়।

তিনি আরও জানান, অভিযানে বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান পরিদর্শন করে ব্যবসায়ীদের মাঝে ভোক্তা অধিকার আইন সম্পর্কে প্রচারণা করা হয়। পাশাপাশি ব্যবসায়ীদের স্বাস্থ্যবিধি মেনে চলা, মূল্য বেশি না রাখা ও অনুমোদনবিহীন পণ্য বিক্রি না করার পরামর্শ দেয়া হয়। জনস্বার্থে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কক্সবাজার জেলা কার্যালয়ে বাজার তদারকি অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

 

 

 

 

পূর্বকোণ/কায়সার-আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 169 People

সম্পর্কিত পোস্ট