চট্টগ্রাম শুক্রবার, ১৫ জানুয়ারি, ২০২১

৩০ ডিসেম্বর, ২০২০ | ৩:২৬ অপরাহ্ণ

সন্দ্বীপ সংবাদদাতা

সন্দ্বীপে ১৭ কাউন্সিলর প্রার্থীর মনোনয়ন প্রত্যাহার

সন্দ্বীপ পৌরসভা নির্বাচনে মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে মোট ১৭ জন প্রার্থী মনোনয়ন প্রত্যাহার করেছেন। এদের মধ্যে একজন সংরক্ষিত মহিলা পদে এবং বাকি ১৬ জন সাধারণ পদের প্রার্থী।

এছাড়া মেয়র পদে প্রার্থী রয়েছেন দুইজন। তাদের একজন আওয়ামীলীগ এবং অন্যজন বিএনপির দলীয় মনোনীত প্রার্থী। মেয়র পদে মোট ছয়জন প্রার্থী মনোনয়নপত্র নিয়ে দুইজন মনোনয়নপত্র জমা দেন।

কাউন্সিলরপদে ৪৫ জন এবং সংরক্ষিত মহিলা পদে ১২ জন মনোনয়ন পত্র জমা করেন। যাচাই-বাছাইয়ে চারজন প্রার্থীর মনোনয়ন বাতিল হয়। পরের শুনানিতে তিনজন প্রার্থীতা ফিরে পায়। পৌরসভার ১, ২ এবং ৩ নম্বর ওয়ার্ডের সংরক্ষিত মহিলা পদে পাঁচজন প্রার্থী থেকে একজন মনোনয়ন প্রত্যাহার করেন। ৪, ৫, ৬ ও ৭ নম্বর ওয়ার্ডে চারজন এবং ৮ এবং ৯ নং ওয়ার্ডে তিনজন প্রতিদ্বন্দ্বিতা করবেন।

সাধারণ কাউন্সিলর পদে ১ নম্বর ওয়ার্ড হতে দু’জন, ২ নম্বর ওয়ার্ড হতে একজন প্রত্যাহারের পর তিনজন, ৩ নম্বর ওয়ার্ডে  একজন প্রত্যাহারের পর চারজন, ৪ নম্বর ওয়ার্ডে ছয়জন প্রত্যাহারে পর সাতজন, ৫ নম্বর ওয়ার্ডের একজন বাতিল ও দু’জন প্রত্যাহারে পর দু’জন, ৬ নম্বর ওয়ার্ডে কোন প্রার্থী প্রত্যাহার ছাড়া তিনজন, ৭ নম্বর ওয়ার্ডের দু’জন প্রত্যাহারের পর তিনজন, ৮ নম্বর ওয়ার্ডে তিনজন প্রত্যাহার করায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় একজন এবং ৯ নম্বর ওয়ার্ডের ১ জন প্রত্যাহারের পর তিন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন।

উপজেলা নির্বাচন কর্মকর্তা কাজী রবিউল সারোয়ার জানান, মনোনয়ন প্রত্যাহারের শেষ দিনে মোট ১৭ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করেন। বিনা প্রতিদ্বন্দ্বিতায় একজন ছাড়া বাকিরা ১৬ জানুয়ারি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

 

পূর্বকোণ/পি-মামুন

শেয়ার করুন
The Post Viewed By: 144 People

সম্পর্কিত পোস্ট