চট্টগ্রাম বুধবার, ২০ জানুয়ারি, ২০২১

সর্বশেষ:

২৯ ডিসেম্বর, ২০২০ | ১০:৪০ অপরাহ্ণ

লোহাগাড়া সংবাদদাতা

লোহাগাড়ায় ৭ ইটভাটাকে ৬ লাখ টাকা জরিমানা

লোহাগাড়ায় পৃথক অভিযানে ৭ ইটভাটার মালিককে ৬ লাখ টাকা জরিমানা জরিমানা করা হয়েছে। 

আজ মঙ্গলবার (২৯ ডিসেম্বর) সকাল থেকে বিকাল পর্যন্ত ওই সব ইটভাটায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এ জরিমানা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আহসান হাবীব জিতু।

অভিযানে চরম্বা ইউপির বশির কোম্পানির মালিকানাধীন এলবিএম ব্রিকফিল্ডকে ১ লাখ টাকা, আইয়ুব মেম্বার মালিকানাধীন এবিএম ব্রিকফিল্ডকে ৫০ হাজার টাকা, নুরুল কবির সওদাগরের মালিকানাধীন এনকে বি ব্রিকফিল্ডকে ১ লাখ টাকা, নুরুল ইসলাম কোম্পানির মালিকানাধীন এসবিএল ব্রিকফিল্ডকে ৫০ হাজার টাকা, আধুনগর পদ্মাবিলে শাহাব উদ্দিন কোম্পানির মালিকানাধীন কিউবিএম ব্রিকফিল্ডকে ১ লাখ টাকা, উপজেলা সদরের সৈয়দ মাস্টারের মালিকানাধীন এলবিসি ব্রিকফিল্ডকে ১ লাখ টাকা, খাইর আহমদের মালিকানাধীন কেএনবি ব্রিকফিল্ডকে ১ লাখ টাকা জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালতকে সহায়তা করেন উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নীলুফা ইয়াসমিন চৌধুরী, লোহাগাড়া থানার এস.আই অজয় দেবশীল, চুনতি ভূমি অফিসের সহকারী কর্মকর্তা শরফুদ্দিন খান সাদি, উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের অফিস সুপার সমির চক্রবর্তী।

নির্দেশনা অমান্য করে ইটভাটা পরিচালনা করায় এ অভিযান পরিচালনা করা হয়েছে বলে জানান ইউএনও মো. আহসান হাবীব জিতু।

তিনি বলেন, ‘ইটভাটাগুলো পরিবেশের জন্য ক্ষতিকর। ইটভাটা প্রস্তুত আইন ২০১০’ এর ধারা অনুযায়ী প্রতিষ্ঠানগেুলো সরকারি নির্দেশনা অমান্য করে আসছিল। তাই ৭টি ইটভাটায় সর্বমোট ৬ লাখ টাকা জরিমানা আদায় করা হয়েছে।’

পূর্বকোণ/মামুন

শেয়ার করুন
The Post Viewed By: 267 People

মন্তব্য দিন :

সম্পর্কিত পোস্ট