চট্টগ্রাম রবিবার, ২৪ জানুয়ারি, ২০২১

সর্বশেষ:


Notice: Undefined property: stdClass::$container_aria_label in /home/dainikpurbokone/public_html/wp-includes/nav-menu-template.php on line 190

২৯ ডিসেম্বর, ২০২০ | ২:৫১ অপরাহ্ণ

দক্ষ নির্মাণ শ্রমিক তৈরি: ১১টি প্রশিক্ষণ প্রতিষ্ঠানের সাথে রিহ্যাবের চুক্তি

নির্মাণ খাতে নতুন করে আরো ১০ হাজার দক্ষ শ্রমিক তৈরি করতে ১১টি প্রশিক্ষণ প্রতিষ্ঠানের সাথে চুক্তি করেছে রিয়েল এস্টেট এন্ড হাউজিং এসোসিয়েশন অব বাংলাদেশ (রিহ্যাব)।

গতকাল সোমবার এ চুক্তি স্বাক্ষরিত হয়। এর আগে দুই দফায় রিহ্যাব ১১ হাজার নির্মাণ শ্রমিকদের প্রশিক্ষণ সম্পন্ন করেছে । যাদের মধ্যে ৯০ শতাংশের বিভিন্ন ডেভেলপার কোম্পানিসহ বিদেশে চাকুরি হয়েছে। অর্থ মন্ত্রণালয়ের স্কিলস ফর এমপ্লয়মেন্ট ইনভেস্টমেন্ট প্রোগ্রাম (এসইআইপি) এর আওতায় এ প্রশিক্ষণ কার্যক্রম পরিচালনা করছে রিহ্যাব। রিহ্যাব এর পক্ষে চুক্তিপত্রে স্বাক্ষর করেন রিহ্যাব প্রেসিডেন্ট আলমগীর শামসুল আলামিন (কাজল)।

বিজ্ঞাপন

এ সময় সেইপ- রিহ্যাব প্রজেক্ট স্ট্যান্ডিং কমিটির সদস্য, রিহ্যাব পরিচালক ড. প্রকৌশলী মাসুদা সিদ্দিক রোজী, প্রকৌশলী মো. আল আমিন এবং চিফ কো-অর্ডিনেটর কাজী আবুল কাশেম উপস্থিত ছিলেন।

প্রতিষ্ঠানগুলোর পক্ষে নিজ নিজ প্রতিনিধিবৃন্দ স্বাক্ষর করনে। করোনা পরিস্থিতির কারণে নিজ নিজ অফিসে পৃথকভাবে এ চুক্তি স্বাক্ষর হয়। আবাসন শিল্পে দক্ষ নির্মাণ শ্রমিক তৈরি করার লক্ষে সম্পূর্ণ বিনামূল্যে এ প্রশিক্ষণ প্রদান করা হয়।

একই সঙ্গে প্রত্যেক প্রশিক্ষণার্থীকে বৃত্তি প্রদান করা হয়ে থাকে। ইলেকট্রিক্যাল ইন্সটলেশন এন্ড মেইনটেনেন্স, প্ল্যাম্বিং, মেশন এবং স্টিল বাইন্ডিং এন্ড ফেব্রিকেশন এই ৫টি ট্রেডে প্রশিক্ষণ দেয়া হবে। প্রশিক্ষণের মেয়াদ হবে তিন মাস। প্রশিক্ষণ শেষে শিক্ষার্থীদের দেশে বিদেশে কর্মসংস্থানের সুযোগ থাকবে। ২০২৩ সালের ডিসেম্বরের মধ্যে এই নতুন ১০ হাজার শিক্ষার্থীদের প্রশিক্ষণ প্রদান করা হবে।-বিজ্ঞপ্তি

 

পূর্বকোণ/পি-মামুন

শেয়ার করুন
The Post Viewed By: 180 People

সম্পর্কিত পোস্ট