চট্টগ্রাম রবিবার, ১৭ জানুয়ারি, ২০২১

২৯ ডিসেম্বর, ২০২০ | ১২:০৪ পূর্বাহ্ণ

রাউজান সংবাদদাতা

রাউজানে চাঁদাবাজি করতে গিয়ে পাঁচ ভুয়া সাংবাদিক গ্রেপ্তার

চট্টগ্রামের রাউজানে সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজি করার অভিযোগে পাঁচজনকে আটক করেছে পুলিশ। সোমবার (২৮ ডিসেম্বর) বিকেল ৩টায় রাউজান পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডের চারাবটতল এলাকা থেকে তাদের আটক করা হয়।

আটককৃতরা হল- আল আমিন আহমেদ (৩৫), আরিফা আফরোজ (২০), সৈয়দা জবা (২২), মাছুম হাসান (৩৫), গাড়িচালক ইলিয়াছ মজুমদার (৫৫)।

থানা পুলিশ জানায়, মাইক্রো নিয়ে গাড়ির সামনে দৈনিক বর্তমান কথা ও দেশটিভি বাংলার স্টিকার লাগিয়ে, মুঠোফেনের পেছনে নিউজ বাংলা টিভি এবং গলায় জবস টিভি ও দেশকাল পত্রিকার কার্ড ঝুলিয়ে তারা একাধিক ইটভাটায় গিয়ে মোটা অংকের চাঁদাবাজি করে। সর্বশেষ রাউজান পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডের একটি ইটভাটায় চাঁদা দাবি করলে তারা নগদ ২ হাজার টাকা ও বিকাশে ১০ হাজার টাকা প্রদান করে পুলিশ খবর দিয়ে আটকে রাখে। আটকের পর পুলিশের কাছে তারা স্বীকার করে তারা প্রকৃত সাংবাদিক নয়।

গাড়িচালক স্বীকার করেন, তাকে চট্টগ্রাম নগরী থেকে ভাড়া করে হাটহাজারী আসার পর গাড়ির সামনে ও পেছনে স্টিকার লাগানো হয়। আটক দুই নারী স্বীকার করেন তাদেরকে কক্সবাজার নিয়ে যাওয়ার প্রলোভনে আনা হলেও রাউজানে নিয়ে আসা হয়।

সহকারী পুলিশ সুপার (রাউজান-রাগুনিয়া সার্কেল) আনোয়ার হোসেন শামীম বলেন, সাংবাদিক পরিচয়ে চার কথিত সাংবাদিকসহ ৫ জনকে আটক করা হয়েছে। চাঁদাবাজির ঘটনায় ব্যবহৃত মাইক্রোটি (চট্ট মেট্রো-চ-১১-৪৪৩৫) জব্দ করা হয়েছে। তাদের কাছ থেকে বিভিন্ন টিভি ও পত্রিকার পরিচয়পত্র ও ভিজিটিং কার্ড জব্দ করা হয়।

রাউজান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল্লাহ আল হারুন বলেন, তারা একাধিক ইটভাটা থেকে মোটা অংকের চাঁদাবাজি করেছে। আমরা দুটি ইটভাটা থেকে ২২ হাজার টাকা চাঁদাবাজির প্রমাণ পেয়েছি। রিপোর্ট লেখা পর্যন্ত (রাতে) এই বিষয়ে মামলা হয়নি। মামলা প্রক্রিয়াধীন।

 

পূর্বকোণ/পি-আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 588 People

সম্পর্কিত পোস্ট