চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২১ জানুয়ারি, ২০২১

২৮ ডিসেম্বর, ২০২০ | ৯:৪৭ পূর্বাহ্ণ

সীতাকুণ্ড সংবাদদাতা

প্রথমবার ইভিএমে ভোট দিতে মুখিয়ে আছেন ভোটাররা

পৌরসভা নির্বাচন: সীতাকুণ্ডে ভোটযুদ্ধ আজ

৩৫ হাজার ভোটার নির্বাচিত করবেন ১৩ জনপ্রতিনিধি

চট্টগ্রামের সীতাকুণ্ডে আজ সোমবার অনুষ্ঠিত হবে পৌরসভা নির্বাচন। এ নির্বাচনে প্রায় ৩৫ হাজার ভোটার ১৩ জন জনপ্রতিনিধি নির্বাচিত করবেন। ভোটাররা প্রথমবারের মত ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট প্রদান করে পছন্দের প্রার্থীকে বিজয়ী করতে মুখিয়ে আছেন।

অন্যদিকে, নির্বিঘ্নে ভোট সম্পন্ন করতে এবার কড়া নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে নির্বাচন কমিশন। এ কারণে কোথাও কোন বোমাবাজি-পেশি শক্তি ব্যবহারসহ অন্য কোন অভিযোগ পাওয়া যায়নি ভোটের আগের দিনও। ফলে আজ একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন বলে আশা করা হচ্ছে।

বিজ্ঞাপন

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, সীতাকুণ্ড পৌরসভার এবারের নির্বাচনে মোট ১৩টি পদে নির্বাচন অনুষ্ঠিত হবে। পদগুলো হলো মেয়র ১ জন, কাউন্সিলর সাধারণ ৯ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর ৩ জন।

এদিকে, ১৩টি পদের বিপরীতে প্রার্থী হয়েছেন ৭৮ জন। মেয়র পদে তিনজন এবং কাউন্সিলর পদে (সাধারণ ও সংরক্ষিত) মোট ৭৫ জন প্রার্থী পরস্পরের প্রতিদ্বন্দ্বিতা করছেন। এদিকে, ১৩টি পদেই একক প্রার্থী দিয়েছে বিএনপি। এছাড়া ৪-৫ জন জাতীয় পার্টি ও জামায়াতের প্রার্থীও নির্বাচন করছেন।

আর ক্ষমতাসীন দল আওয়ামী লীগ মেয়র পদে একক প্রার্থী দিলেও কাউন্সিলর পদে প্রত্যেক ওয়ার্ডে ৪-৫ জন কিংবা তারও বেশি নেতাকর্মী নির্বাচনে অংশগ্রহণ করছেন। ফলে কাউন্সিলর পদে আওয়ামী লীগ নিজেরাই নিজেদের প্রতিদ্বন্দ্বি হয়ে নির্বাচনে নামছে।

এদিকে, উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, সীতাকুণ্ড পৌরসভায় মোট ভোটার সংখ্যা ৩৪ হাজার ৮১৩ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১৭ হাজার ৮২৭ জন ও মহিলা ভোটার ১৬ হাজার ৯৮৬ জন। ৯টি ওয়ার্ডে ভোট কেন্দ্রের সংখ্যা ১৭টি। ৯৮টি কক্ষে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

পৌরসভা নির্বাচনের সহকারী রিটার্নিং অফিসার বুলবুল আহমেদ ও উপজেলা নির্বাহী অফিসার মিল্টন রায় জানান, নির্বাচন অবাধ ও সুষ্ঠু করতে এখানে ১ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ও ৯ জন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে পুলিশ, র‌্যাব-বিজিবি-আনসারসহ বিভিন্ন বাহিনীর ৭শ’ সদস্য দায়িত্ব পালন করবেন। রবিবার বিকালে প্রত্যেকটি কেন্দ্রে প্রিসাইডিং অফিসারের মাধ্যমে ইলেকট্রনিক ভোটিং মেশিনসহ (ইভিএম) নির্বাচনী সরঞ্জাম পৌঁছে দেওয়া হয়েছে। আজ সোমবার (২৮ ডিসেম্বর) সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

এদিকে, পুলিশ বাহিনী কঠোর অবস্থানে আছে বলে জানালেন সীতাকুণ্ড থানার ওসি (তদন্ত) সুমন বণিক। তিনি বলেন, আমরা পুরো নির্বাচনী এলাকা চষে বেড়াচ্ছি। কোথাও কোন অপ্রীতিকর ঘটনা ঘটতে দেয়া হবে না। ভোটাররা একেবারে নির্বিঘ্নে ভোট কেন্দ্রে গিয়ে পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারবেন।

 

পূর্বকোণ/সৌমিত্র-আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 199 People

মন্তব্য দিন :

সম্পর্কিত পোস্ট