চট্টগ্রাম মঙ্গলবার, ১৯ জানুয়ারি, ২০২১

সর্বশেষ:

২৭ ডিসেম্বর, ২০২০ | ৪:৫৭ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

ইচ্ছে করলেই যেকোনও সময় প্রি-পেইড মিটারে রূপান্তর

পোস্ট পেইড গ্রাহকদের বিল সংক্রান্ত জটিলতা ও হয়রানি রোধে যেকোনও গ্রাহক ইচ্ছে করলে যেকোনও সময় প্রি-পেইড মিটারে রূপান্তর করতে পারবেন। গ্রাহককে নিজ উদ্যোগে বাজার থেকে মিটার সংগ্রহ করে স্থানীয় বিদ্যুৎ অফিসকে অবহিত করলে তারা প্রয়োজনীয় আনুসাঙ্গিক ব্যবস্থা নেবেন।

শনিবার (২৬ ডিসেম্বর) কালুরঘাট বিদ্যুৎ বিক্রয় ও বিতরণ বিভাগের নির্বাহী প্রকৌশলীর কার্যালয়ে বিদ্যুৎ বিতরণ দক্ষিণাঞ্চলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মোহাম্মদ ইমাম হোসেনের সাথে ক্যাব কেন্দ্রীয় কমিটির ভাইস প্রেসিডেন্ট এস এম নাজের হোসাইনের নেতৃত্বে ক্যাব চট্টগ্রাম প্রতিনিধি দলের অনানুষ্ঠানিক বৈঠকে উপরোক্ত তথ্য জানানো হয়।

এ উপলক্ষে কালুরঘাট বিদ্যুৎ বিক্রয় ও বিতরণ বিভাগের নির্বাহী প্রকৌশলী গিয়াস ইবনে আলম, ক্যাব পাঁচলাইশের সাধারণ সম্পাদক মোহাম্মদ সেলিম জাহাঙ্গীর, ক্যাব সদস্য নাজিম উদ্দীনসহ বিদ্যুৎ বিভাগের বিভিন্ন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সভায় ক্যাব থেকে জানানো হয়, প্রতিনিয়তই গ্রাহকদের বিলের রিডিং নিয়ে নানা সমস্যা হচ্ছে। অনেক সময় বিদ্যুৎ বিভাগের লোকজন মিটার না দেখে রিডিং করে থাকেন। ফলে গ্রাহককে সমস্যায় পড়তে হয়। আর এ সমস্যা থেকে উত্তরণের উপায় হলো প্রি-পেইড মিটার প্রবর্তন। সরকার কিছু কিছু মিটার সরবরাহ করলেও প্রি-পেইড মিটার বিতরণ কার্যক্রম স্থবির হয়ে আছে।

ফলে গ্রাহকরা অতিরিক্তি বিলের বাড়তি বোঝা নিয়ে ভোগান্তির শিকার। তার উত্তরে বিদ্যুৎ বিতরণ দক্ষিনাঞ্চলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মোহাম্মদ ইমাম হোসেন বলেন, গ্রাহক ইচ্ছা করলেই যে কোন সময় প্রি-পেইড মিটারে রূপান্তরিত করতে পারবেন। তবে গ্রাহককে মিটারটি বাজার থেকে ক্রয় করে বিদ্যুৎ বিভাগকে অবহিত করলেই হবে। বিদ্যুৎ বিভাগ প্রয়োজনীয় আনুষ্ঠানিকতা সম্পন্ন করবেন।

 

 

 

পূর্বকোণ/পি-আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 3601 People

মন্তব্য দিন :

সম্পর্কিত পোস্ট