চট্টগ্রাম বুধবার, ২৭ জানুয়ারি, ২০২১

সর্বশেষ:

২৫ ডিসেম্বর, ২০২০ | ১১:২৬ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

বড়দিনে আর্চবিশপ ভবনে এবার হয়নি আনুষ্ঠানিক শুভেচ্ছা বিনিময়

করোনামুক্তির প্রার্থনা জানিয়ে এবার পালিত হয়েছে খ্রিস্ট ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব শুভ বড়দিন। তবে করোনার সংক্রমণরোধে ও আর্চবিশপ মজেস এম কস্তার প্রতি শোক জানিয়ে এবার চট্টগ্রামের পাথরঘাটায় অবস্থিত আর্চডাইয়োসিসের প্রধান ধর্মীয় ও পালকীয় কর্মকাণ্ডের প্রধান কেন্দ্র আর্চবিশপ ভবনে আনুষ্ঠানিকভাবে বড় দিনের শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠান হয়নি।

সাধারণত প্রতি বছরের ২৫ ডিসেম্বর বিকেলে চট্টগ্রাম শহরের জনপ্রতিনিধি, সরকারি-বেসরকারি কর্মকর্তা, বুদ্ধিজীবি, ধর্মীয় নেতৃবৃন্দ এবং সাংবাদিকদের সঙ্গে বড়দিন উপলক্ষে শুভেচ্ছা বিনিময় করেন চট্টগ্রামের আর্চবিশপ। তবে আনুষ্ঠানিক আয়োজন না থাকলেও আর্চবিশপের অনুপস্থিতিতে দায়িত্বপালনরত চট্টগ্রাম ধর্মপ্রদেশের প্রশাসক ফাদার লেনার্ড সি. রিবেরুকে বড়দিনের শুভেচ্ছা জানাতে গতকাল শুক্রবার দিনভর আর্চবিশপ ভবনে জড়ো হন বিভিন্ন পর্যায়ের ব্যক্তিরা

শুক্রবার (২৫ ডিসেম্বর) সন্ধ্যায় চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম সুজন এবং শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলের প্রতিনিধি হিসাবে তাঁর ব্যক্তিগত সহকারী রাহুল দাশ এবং বৌদ্ধ ধর্মীয় গুরু জিনবোধি ভিক্ষু উপস্থিত থেকে ফাদার লেনার্ডের সঙ্গে বড়দিনের কেক কাটেন।

এর আগে সকাল সাড়ে ১১টায় চট্টগ্রাম নগর পুলিশের কমিশনার সালেহ্ মোহাম্মদ তানভীর উপস্থিত হয়ে কেক কাটেন এবং বড়দিনের শুভেচ্ছা বিনিময় করেন। এ ছাড়াও দিনব্যাপী স্থানীয় জনপ্রতিনিধি, বুদ্ধিজীবি ধর্মীয় নেতা ও সাংবাদিকেরা শুভেচ্ছা বিনিময় করেন।

বড়দিন উপলক্ষে নগরীর পাথরঘাটার পবিত্র জপমালা রাণী ক্যাথিড্রাল গির্জায় গত বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) রাত ৯টায় বাংলায়, রাত ১২টায় ইংরেজিতে ও গতকাল সকাল সাড়ে ৮টায় বাংলায় খ্রিস্টানদের ধর্মীয় উপাসনা খ্রিস্টযোগ অনুষ্ঠিত হয়।

এছাড়া জামালখানের অমলোদ্ভবা কুমারী মারীয়ার গির্জায় বৃহস্পতিবার রাত সাড়ে ১১টায় ইংরেজিতে, ২৫ ডিসেম্বর শুক্রবার সকাল ৯টায় বাংলায় এবং পাহাড়তলির সাধু যোসেফের গির্জায় ২৪ ডিসেম্বর বৃহস্পতিবার রাত সাড়ে ৮টায় ও শুক্রবার সকাল সাড়ে ৮টায় খ্রিস্টযাগ অনুষ্ঠিত হয়েছে।

 

 

 

পূর্বকোণ/পি-আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 258 People

সম্পর্কিত পোস্ট