চট্টগ্রাম রবিবার, ১৭ জানুয়ারি, ২০২১

২৫ ডিসেম্বর, ২০২০ | ৫:১১ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

পূর্বকোণে সংবাদ প্রকাশের জের

টিকিট কালোবাজারি: স্টেশন থেকে প্রত্যাহার করা হল সেই বিতর্কিত সদস্যদের

টিকিট কালোবাজারি নিয়ে পূর্বকোণে সংবাদ প্রকাশের পর নড়েচড়ে বসেছে রেল প্রশাসন। গত বুধবার ‘রেলের টিকিটে চার চক্র’ শীর্ষক শিরোনামে সংবাদ প্রকাশের পর সন্ধ্যায় স্টেশন পরিদর্শনে আসেন রেলের উর্ধ্বতন কর্মকর্তারা। প্রকাশিত সংবাদে রেলের টিকিট বুকিং সহকারী, রেলের নিরাপত্তা বাহিনী ও আনসার সদস্যদেরসহ চারটি চক্রের জড়িত থাকার তথ্য তুলে ধরা হয়। যা সংশ্লিষ্ট প্রশাসনের নজরে আসার পর ত্বরিৎ ব্যবস্থা গ্রহণ করা হয়।

বুধবার থেকেই স্টেশন ডিউটি থেকে প্রত্যাহার করা হয় রেলওয়ে নিরাপত্তা বাহিনীর বির্তকিত সদস্যদের। বিষয়টি নিশ্চিত করে রেলওয়ে নিরাপত্তা বাহিনীর পরিদর্শক মো. সালামত পূর্বকোণকে বলেন, ‘পূর্বকোণে প্রকাশিত ওই সংবাদে রেলওয়ে নিরাপত্তা বাহিনীর ৮ সদস্য টিকিট কালোবাজারিতে জড়িত এমন তথ্য তুলে ধরা হয়। বিষয়টি জানার পরই এ ঘটনায় জড়িত থাকতে পারে এমন সদস্যদের নাম তদন্তপূর্বক বের করা হয়। তাৎক্ষণিকভাবে স্টেশন থেকে তাদের ডিউটি অন্যত্র সরিয়ে নেয়া হয়। এখন পর্যন্ত তাদের স্টেশনে দায়িত্বপালন করতে দেয়া হয়নি। আমরা নিজস্ব গতিতে তদন্ত করছি। অভিযোগ প্রমাণিত হলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।’

এদিকে সংবাদ প্রকাশের পর বুধবার সন্ধ্যায় চট্টগ্রাম রেলওয়ে স্টেশন পরিদর্শনে আসে রেলওয়ে পূর্বাঞ্চলের বিভাগীয় ব্যবস্থাপক সামছ তুষার ও বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা মো. আনসার আলী। তবে তারা নিয়মিত পরিদর্শনের অংশ হিসেবেই এ পরিদর্শন করেছেন বলে মন্তব্য জানান পূর্বকোণকে।

উল্লেখ্য, ‘রেলের টিকিটে চার চক্র’ শীর্ষক শিরোনামে প্রকাশিত ওই সংবাদে নিরাপত্তা বাহিনীর ৮ সদস্যের পাশাপাশি উল্লেখ করা হয় ৪ আনসার বুকিং সহকারি ও আনসার সদস্যের তথ্য। তবে এখন পর্যন্ত নিরাপত্তা বাহিনীর উর্ধ্বতন কর্মকর্তারা কালোবাজারি ঠেকাতে পদক্ষেপ গ্রহণ করলেও নির্বিকার অন্য বিভাগগুলো। নেয়া হয়নি কোন ব্যবস্থা।

তবে কালোবাজারির সাথে জড়িত সকলের বিরুদ্ধে তদন্তমূলক ব্যবস্থা গ্রহণের আবারও আশ্বাস দিয়েছেন পূর্বাঞ্চলের মহাব্যবস্থাপক মো. জাহাঙ্গীর হোসেন।

 

 

 

পূর্বকোণ/পি-আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 132 People

সম্পর্কিত পোস্ট