চট্টগ্রাম রবিবার, ২৪ জানুয়ারি, ২০২১

সর্বশেষ:

২৫ ডিসেম্বর, ২০২০ | ১১:৫৬ পূর্বাহ্ণ

অনলাইন ডেস্ক

চট্টগ্রামে করোনায় নতুন শনাক্ত ১২২

চট্টগ্রামে করোনাভাইরাসের নমুনা পরীক্ষায় গত ২৪ ঘণ্টায় আরও ১২২ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) ১ হাজার ৪৩২টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২৯ হাজার ৪৮৪ জনে।

এই দিন চট্টগ্রামে করোনায় কারো মৃত্যু হয় নি।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) রাতে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, এইদিন কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাব ও চট্টগ্রামে ৭টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৭৯টি নমুনা পরীক্ষা করে ১৮ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন। বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৭৩৮টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় ১১ জন।

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ২৭৫টি নমুনা পরীক্ষা করে ৪১ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে। চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৬৯টি নমুনা পরীক্ষা হয়। এতে পজেটিভ আসে ১১ জনের।

এছাড়া, , শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১০৬টি নমুনা পরীক্ষা করে ২৩ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১৯টি নমুনা পরীক্ষা করে ৪ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন।

জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ২৬টি নমুনা পরীক্ষা করা হয়। এতে ১৩টি নমুনা পজেটিভ আসে।

অন্যদিকে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১২০টি নমুনা পরীক্ষা করে ১ জনের শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া গেছে।

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৪৩২টি নমুনা পরীক্ষা করে মোট করোনা পজেটিভ পাওয়া গেছে ১২২জনের। এরমধ্যে ১১০ জন নগরীর এবং ১২ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।
পূর্বকোণ/এএ

শেয়ার করুন
The Post Viewed By: 167 People

সম্পর্কিত পোস্ট