চট্টগ্রাম শুক্রবার, ২২ জানুয়ারি, ২০২১

২৪ ডিসেম্বর, ২০২০ | ৬:৩৪ অপরাহ্ণ

পূর্বকোণ ডেস্ক

ই-পাসপোর্ট পেতে যেন হয়রানির শিকার না হয়: স্বরাষ্ট্রমন্ত্রী

ই-পাসপোর্ট সারা বিশ্বে বিশ্বাসযোগ্য ও নিরাপদ। এই পাসপোর্ট ইস্যু করা হবে ১০ বছরের জন্য। ই-পাসপোর্ট পেতে যাতে হয়রানির শিকার হতে না হয়, সে বিষয়ে নজর রাখতে হবে। আজ বৃহষ্পতিবার (২৪ ডিসেম্বর) খাগড়াছড়িসহ দেশের ৬টি আঞ্চলিক পাসপোর্ট কার্যালয়ে ই-পাসপোর্ট সেবার উদ্বোধনকালে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান এসব কথা বলেন । খাগড়াছড়ি সদরের হাসপাতাল সড়কস্থ আঞ্চলিক পাসপোর্ট কার্যালয়ে এক অনুষ্ঠানের মাধ্যমে এই সেবা কার্যক্রম উদ্বোধন করা হয়।

এ সময় খাগড়াছড়ি ছাড়াও ভার্চুয়াল মাধ্যমে রাঙামাটি, বান্দরবান, কক্সবাজার, নারায়ণগঞ্জ ও চাঁদপুর আঞ্চলিক পাসপোর্ট অফিসের ই-পাসপোর্ট সেবা কার্যক্রম উদ্বোধন করা হয়। অনুষ্ঠানের প্রধান অতিথি স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান এমপি বলেন, ২০০৮ সালে জননেত্রী শেখ হাসিনা ডিজিটাল বাংলাদেশ গড়ার ঘোষণা করেছিলেন। ডিজিটাল বাংলাদেশ গড়ার মধ্যে ই-পাসপোর্ট কার্যক্রম একটি। ই-পাসপোর্ট করার ক্ষেত্রে বাংলাদেশ দক্ষিণ এশিয়ার মধ্যে প্রথম এবং সারা বিশ্বের মধ্যে ১১৯ তম। ই-পাসপোর্ট যেন বিশ্বমানের হয় সে লক্ষ্য নিয়ে সরকার কাজ করেছে।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে উপজাতীয় শরণার্থী পুনর্বাসন বিষয়ক টাস্কফোর্সের চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি, বাসন্তী চাকমা এমপি, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের সচিব মো. শহীদুজ্জামান, ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদফতরের মহাপরিচালক মেজর জেনারেল আয়ুব চৌধুরীসহ জেলার ঊর্ধ্বতন সামরিক, বেসামরিক কর্মকর্তা ও জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

পূর্বকোণ /আরআর

শেয়ার করুন
The Post Viewed By: 127 People

মন্তব্য দিন :

সম্পর্কিত পোস্ট