চট্টগ্রাম মঙ্গলবার, ২৬ জানুয়ারি, ২০২১

সর্বশেষ:

২৩ ডিসেম্বর, ২০২০ | ৩:২৮ অপরাহ্ণ

সৌমিত্র চক্রবর্তী, সীতাকুণ্ড

সীতাকুণ্ডে আ. লীগের কাউন্সিলর প্রার্থীদের আতংক নিজ দলের প্রার্থীরা !

সীতাকুণ্ড পৌরসভা নির্বাচনের আর মাত্র কয়েকদিন বাকি। ফলে এখন আর বসে থাকার সময় নেই মেয়র-কাউন্সিলর প্রার্থীদের। তারা সকাল থেকে রাত পর্যন্ত গ্রামের ঘরে ঘরে ঘুরে ভোট প্রার্থনা করছেন।  এদিকে এবারের নির্বাচন নিয়ে সবচেয়ে বেশি দুশ্চিন্তায় আছে ক্ষমতাসীন আওয়ামীলীগ। কারণ, দলটি মেয়র পদে একক প্রার্থী দিলেও কাউন্সিলর পদে প্রত্যেক ওয়ার্ডেই ৪-৫ জন কিংবা আরো বেশি আওয়ামীলীগ প্রার্থী থাকায় সেখানে নিজেরাই নিজেদের প্রতিদ্বন্দ্বী হয়ে ওঠেছে। 

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, আগামী ২৮ ডিসেম্বর সীতাকুণ্ড পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে। এ নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বীতা করছেন তিনজন। এরা হলেন আ. লীগের একক প্রার্থী বর্তমান মেয়র বীর মুক্তিযোদ্ধা বদিউল আলম, বিএনপি প্রার্থী বীর মুক্তিযোদ্ধা আবুল মুনছুর ও নাগরিক কমিটির প্রার্থী বিএনপি সমর্থক জহিরুল ইসলাম। এ হিসেবে আওয়ামীলীগের একজন প্রার্থী হলেও বিএনপির নেতা ও সমর্থক দুইজন নির্বাচনে দাঁড়ানোয় মেয়র পদে আ. লীগ তুলনামূলকভাবে সুবিধাজনক অবস্থানে আছে। কিন্তু সমস্যা সৃষ্টি হয়েছে কাউন্সিলর পদে। পৌরসভার ৯টি সাধারণ ওয়ার্ড ও ৩টি সংরক্ষিত ওয়ার্ডে আওয়ামীলীগ থেকে প্রার্থী হয়েছেন ৬৩ জন।

অন্যদিকে প্রত্যেক ওয়ার্ডে বিএনপির প্রার্থী আছে মাত্র একজন করে। ফলে কাউন্সিলর পদে আ. লীগ একক প্রার্থী নিশ্চিত করতে অন্য প্রার্থীদের নির্বাচন থেকে সরাতে ব্যর্থ হলে সুবিধা পাবে বিএনপি ও জামায়াত প্রার্থীরা। এ কারণে আ. লীগের প্রার্থীরা ব্যাপক টেনশনে আছেন।

সীতাকুণ্ড উপজেলা আ. লীগের সভাপতি আব্দুল্লাহ আল বাকের ভূঁইয়া বলেন, গত একমাস ধরে আমরা কাউন্সিলর প্রার্থীদের নিয়ে চরম সমস্যায় আছি। শুরু থেকেই একক প্রার্থী নিশ্চিত করতে আমরা দলীয় নেতাকর্মীদের নিয়ে কাউন্সিলর প্রার্থীদের বারবার বসেছি। উত্তর জেলা আওয়ামীলীগ নেতৃবৃন্দ, আমরা থানা নেতৃবৃন্দ ও কাউন্সিলরদের নিয়েও বসেছি অনেকবার। কিন্তু কোন ফল আসেনি। তবে এখনো আমরা আশা ছাড়িনি। নির্বাচনের মাত্র কয়েকদিন বাকি। আমরা এখনো প্রতিদিন একেকটি ওয়ার্ডের আমাদের প্রার্থীদের নিয়ে বসছি আর চেষ্টা করছি একজনকে রেখে অন্যদের সরিয়ে দিতে। যেন সবাই একজন প্রার্থীদের জন্য কাজ করে তাকে বিজয়ী করতে পারেন।

পূর্বকোণ/এএ

শেয়ার করুন
The Post Viewed By: 115 People

সম্পর্কিত পোস্ট