চট্টগ্রাম বুধবার, ২৭ জানুয়ারি, ২০২১

দীঘিনালায় বঙ্গবন্ধুর প্রতিকৃতি ভাঙচুর

২২ ডিসেম্বর, ২০২০ | ৪:৩৬ অপরাহ্ণ

খাগড়াছড়ি সংবাদদাতা

দীঘিনালায় বঙ্গবন্ধুর প্রতিকৃতি ভাঙচুর

খাগড়াছড়ির দীঘিনালায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি ভাঙচুরের ঘটনা ঘটেছে। সোমবার (২১ ডিসেম্বর) উপজেলা সদর থেকে ১২ কি.মি দূরে মেরুং পুলিশ ফাঁড়ির সামনে মুজিব চত্বরে এ ভাঙচুরের ঘটনা ঘটে। আজ মঙ্গলবার (২২ ডিসেম্বর) বিষয়টি জানাজানি হয়। তবে কে বা কারা এ ঘটনা ঘটিয়েছে তা জানা যায়নি।

ঘটনার সাথে জড়িতদের খুঁজে বের করার জন্য কাজ করছে পুলিশ। এ ঘটনাকে কেন্দ্র করে স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের মাঝে উত্তেজনা বিরাজ করছে। অবিলম্বে ঘটনার সাথে জড়িতদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের দাবি জানান তারা।

ঘটনাস্থলে উপস্থিত কয়েকজনের সাথে কথা বলে জানা যায়, ফজরের আযানের পর বাজারের পাহারাদাররা চলে যাওয়ার পরই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি ভাঙচুর করা হয়।

পুলিশ বলছে, অতিরিক্ত কুয়াশা এবং প্রতিকৃতির উত্তর পাশে মালবোঝাই একটি ট্রাক দাঁড়িয়ে থাকায় কারা এই ঘটনা ঘটিয়েছে তা ফাঁড়ি থেকে দেখা যায়নি।
ঘটনার সত্যতা স্বীকার করে দীঘিনালা থানার অফিসার ইনচার্জ (ওসি) উত্তম চন্দ্র দেব জানান, জাতির জনকের প্রতিকৃতি ভাঙচুরের ঘটনার সাথে জড়িতদের গ্রেপ্তার করতে পুলিশী তৎপরতা জোরদার করা হয়েছে। উপজেলার কোথাও যাতে এ ধরনের ঘটনা না ঘটে সেজন্য পুলিশ সতর্ক অবস্থানে রয়েছে বলেও জানান তিনি।

 

 

পূর্বকোণ/জহুরুল-আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 127 People

সম্পর্কিত পোস্ট