চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২১ জানুয়ারি, ২০২১

২১ ডিসেম্বর, ২০২০ | ১:১৮ অপরাহ্ণ

মোহাম্মদ আলী 

দক্ষিণ জেলা বিএনপি: ১৫ মাসেও হলো না কমিটি

আবু সুফিয়ানকে দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক করা হয় ২০১৯ সালের ২ অক্টোবর। তিনি মহানগর বিএনপির সিনিয়র সহ সভাপতি। ঘোষিত নতুন এ কমিটিকে তিন মাসের মধ্যে উপজেলা, পৌরসভা, ইউনিয়ন ও ওয়ার্ড কমিটি গঠন করে সম্মেলন আয়োজনের কেন্দ্রীয়ভাবে নির্দেশ দেয়া হয়েছিল। কিন্তু ১৫ মাসেও হলো না কোন কমিটি। উপজেলা, পৌরসভা ও থানা কমিটি ছাড়াই চলছে দক্ষিণ জেলা বিএনপির কার্যক্রম। 

জেলা বিএনপির সিনিয়র এক নেতা জানান, দক্ষিণ জেলায় বহুধা বিভক্ত বিএনপি। এ নিয়ে বিভিন্ন সময়ে নেতাকর্মীদের মধ্যে দ্বন্দ্ব চলে আসছে। এ কারণে মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি আবু সুফিয়ানকে অনেকটা প্রেষণে দলের দক্ষিণ জেলার আহ্বায়ক করে অতিরিক্ত দায়িত্ব দেয়া হয়। দলের নেতাকর্মীরা মনে করেছিলেন তিনি স্বাধীনভাবে খুব দ্রুততার সাথে কাজ করতে পারবেন। কিন্তু সোয়া এক বছরেও তিনি নতুন কমিটি গঠনে ব্যর্থ হয়েছেন। এতে স্থবির হয়ে পড়েছে দলের কর্মকান্ড। 

বিজ্ঞাপন

বিএনপি সূত্র জানায়, আহ্বায়ক আবু সুফিয়ান ছাড়াও ৬৫ সদস্যের এ কমিটিতে আলী আব্বাসকে যুগ্ম আহ্বায়ক ও বোয়ালখালী উপজেলা বিএনপির সভাপতি মোস্তাক আহমেদ খানকে সদস্য সচিব করা হয়। কিন্তু ১৫ মাসেও কোন কমিটি গঠন করতে পারেনি আহ্বায়ক কমিটি। এর আগে গত ২১ অক্টোবর সভা করে দক্ষিণ জেলার আওতাধীন সকল উপজেলা, পৌরসভা ও থানা কমিটি ভেঙ্গে দিয়ে এক সপ্তাহের মধ্যে নতুন আহ্বায়ক কমিটি গঠনের ঘোষণা দিয়েছিলেন আহ্বায়ক আবু সুফিয়ান। আহ্বায়ক কমিটির সভা থেকে তিনি এ ঘোষণা দেন। এ ঘোষণাও ১৫ মাস অতিবাহিত হয়েছে। কিন্তু করা যায়নি দক্ষিণ জেলার আওতাধীন বিএনপির সাত উপজেলা, পাঁচ পৌরসভা ও এক থানার নতুন আহ্বায়ক কমিটিও। এ নিয়ে মাঠ পর্যায়ে হতাশা সৃষ্টি হয়েছে বলে জানালেন তৃণমূলের নেতাকর্মীরা। এ প্রসঙ্গে জানতে চাইলে দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান দৈনিক পূর্বকোণকে বলেন, ‘শীঘ্রই দক্ষিণ জেলাধীন উপজেলা, পৌরসভা ও থানা কমিটি ঘোষণা দেওয়া হবে। এজন্য আমাদের প্রস্তুতি প্রায় চূড়ান্ত’।

উল্লেখ্য, চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির অধীন ৭টি উপজেলা, ৫টি পৌরসভা ও একটি থানায় সাংগঠনিক কমিটি রয়েছে। এগুলো হচ্ছে, বাঁশখালী উপজেলা ও পৌরসভা, চন্দনাইশ উপজেলা ও পৌরসভা, লোহাগাড়া উপজেলা, বোয়ালখালী উপজেলা ও পৌরসভা, পটিয়া উপজেলা ও পৌরসভা, সাতকানিয়া উপজেলা ও পৌরসভা, আনোয়ারা উপজেলা ও কর্ণফুলী থানা।

পূর্বকোণ/এএ

শেয়ার করুন
The Post Viewed By: 175 People

মন্তব্য দিন :

সম্পর্কিত পোস্ট