চট্টগ্রাম শুক্রবার, ২২ জানুয়ারি, ২০২১

২০ ডিসেম্বর, ২০২০ | ৮:০৪ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

চিড়িয়াখানার উন্নয়ন কাজের উদ্বোধন করেন জেলা প্রশাসক

চট্টগ্রাম চিড়িয়াখানার বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্পের উদ্বোধন করা হয়েছে। আজ রবিবার (২০ ডিসেম্বর) দুপুরে চিড়িয়াখানায় পাহাড়ে উঠার নবনির্মিত সিড়ি, বর্ধিত অংশের কাজের উদ্বোধন এবং বাঘের খাঁচার সম্প্রসারণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে।

নগরীর জাকির হোসেন রোড, ফয়’স লেক চিড়িয়াখানায় এসব কাজের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করেন চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন। এসময় উপস্থিত ছিলেন, চট্টগ্রাম চিড়িয়াখানার সচিব ও হাটহাজারি উপজেলার নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রুহুল আমীন, সহকারী ভূমি কমিশনার (কাট্টলী) তৌহিদুল ইসলাম এবং ডেপুটি কিউরেটর ডা. শাহাদাত হোসেন শুভ।

বিজ্ঞাপন

চট্টগ্রাম চিড়িয়াখানার সচিব মোহাম্মদ রুহুল আমীন পূর্বকোণকে বলেন, চিড়িয়াখানার সৌন্দর্যবর্ধনের জন্য পাহাড়ে এক হাজার ৫২ ফুটের সিড়ি নির্মাণ করা হয়েছে। একই সাথে চিড়িয়াখানার বর্ধিত অংশে এক হাজার ৪শ’ ৪২ ফুট জায়গা জুড়ে সিড়ি এবং ৪ হাজার ৩শ’ ১২ বর্গফুট বাঘের খাঁচা সম্প্রসারণ কাজের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন। এসব প্রকল্পের ব্যয় ধরা হয়েছে ২ কোটি ১৫ লাখ টাকা।

তিনি আরও বলেন, সাধারণ মানুষের বিশেষ করে শিশুদের সুস্থ বিনোদনের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছে জেলা প্রশাসন টিম। আগামীতে চট্টগ্রাম চিড়িয়াখানায় জলহস্তিসহ আরও বিভিন্ন প্রজাতির প্রাণি সংযোজনের কাজ চলমান রয়েছে।

পূর্বকোণ/মামুন

 

 

শেয়ার করুন
The Post Viewed By: 158 People

মন্তব্য দিন :

সম্পর্কিত পোস্ট