চট্টগ্রাম রবিবার, ২৪ জানুয়ারি, ২০২১

২০ ডিসেম্বর, ২০২০ | ৬:০৭ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

আন্তর্জাতিক অভিবাসী দিবসে প্রবাসীদের সংবর্ধনা

চট্টগ্রাম জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আ.স.ম জামশেদ খোন্দকার বলেছেন, প্রবাসীদের প্রেরিত রেমিট্যান্সের কারণে আমাদের দেশ অর্থনৈতিকভাবে এগিয়ে যাচ্ছে। এবার চট্টগ্রামের ১৪ জনসহ সারাদেশে মোট ৩৮ জনকে সিআইপি ঘোষণা করা হয়েছে। গত ১৮ ডিসেম্বর আন্তর্জাতিক অভিবাসী দিবস উপলক্ষে নগরীর আগ্রাবাদস্থ সরকারি কার্যভবন-২ এর সামনে চট্টগ্রাম জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিস আয়োজিত ‘কোভিড-১৯ মহামারী কালীন অভিবাসন প্রেক্ষাপট ও করণীয়’ শীর্ষক ভার্চুয়াল সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

চট্টগ্রাম জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের উপ-পরিচালক মোহাম্মদ জহিরুল আলম মজুমদারের সভাপতিতে সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ ব্যাংকের যুগ্ম পরিচালক ইফতেখার আহমেদ চৌধুরী, হযরত শাহ আমানত আন্তর্জাতিক বিমান বন্দরের ব্যবস্থাপক ফরহাদ হোসেন খান,  চট্টগ্রাম জেলা পুলিশের বিশেষ শাখার সিনিয়র সহকারী পুলিশ সুপার এমরান আলী, মহিলা বিষয়ক উপ-পরিচালক মাধবী বড়ুয়া, বিকেটিটিসি’র ভারপ্রাপ্ত অধ্যক্ষ নওরীন সুলতানা, মহিলা টিটিসি’র ভারপ্রাপ্ত অধ্যক্ষ আসিফা তানজীম, বিভাগীয় কর্মসংস্থান ও জনশক্তি অফিসের সহকারী পরিচালক মহেন্দ্র কুমার চাকমা, ইপসা’র প্রোগ্রাম ম্যানেজার আবদুস সবুর, ব্র্যাক (মাইগ্রেশন) এর কাউন্সিলর রিসান রেজা, বিলস’র লেবার সাপোর্ট সেন্টারের চেয়ারম্যান এম এ নাজিম উদ্দিন ও বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠানের প্রতিনিধিবৃন্দ।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে বাংলাদেশ ব্যাংকের মনোনীত রেমিট্যান্স প্রেরকারীদের মধ্যে সেরা ৩ জন প্রবাসীকে সম্মাননা স্মারক ‘ক্রেস্ট প্রদান করা হয়। এরা হচ্ছে-সংযুক্ত আরব-আমিরাত প্রবাসী আবদুল কুদ্দুস, রীনা আক্তার, কাতার প্রবাসী আবদুল কাদের ও কুয়েত প্রবাসী মীর মাহাবুবুল আলম। একইসাথে অভিবাসনে বিশেষ অবদান রাখায় ইপসা, বিলস্ ওয়েস্টার্ন ইউনিয়ন, ব্র্যাক (মাইগ্রেশন প্রোগ্রাম) ও কারিতাস প্রতিষ্ঠানকে সম্মাননা স্মারক প্রদান করা হয়। এছাড়া  দিবসটি উপলক্ষে প্রবাসীর ৫৭৬ জন মেধাবী সন্তানকে শিক্ষাবৃত্তির চেক ও কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

 

পূর্বকোণ/এএ

শেয়ার করুন
The Post Viewed By: 103 People

সম্পর্কিত পোস্ট