চট্টগ্রাম শুক্রবার, ২২ জানুয়ারি, ২০২১

সর্বশেষ:

১৯ ডিসেম্বর, ২০২০ | ১১:১১ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রামে করোনায় দুইজনের মৃত্যু, নতুন শনাক্ত ১২৪

চট্টগ্রামে করোনাভাইরাসের নমুনা পরীক্ষায় গত ২৪ ঘণ্টায় আরও ১২৪ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। শুক্রবার (১৮ডিসেম্বর) ১ হাজার ২৭৮টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২৮ হাজার ৬৭১৮ জনে।

এই দিন চট্টগ্রামে করোনায় দুইজনের মৃত্যু হয়েছে।

বিজ্ঞাপন

শুক্রবার (১৮ ডিসেম্বর) রাতে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, এইদিন কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাব ও চট্টগ্রামে ৬টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৪৮টি নমুনা পরীক্ষা করে ৫১ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন। বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৪৪৯টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় ৩৩ জন।

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৩১৯টি নমুনা পরীক্ষা করে ১২ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে। চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৯৬টি নমুনা পরীক্ষা হয়। এতে পজেটিভ আসে ৪ জনের।

এছাড়া শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৬৬টি নমুনা পরীক্ষা করে ১৪ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ২৪টি নমুনা পরীক্ষা করে ১০ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন। তবে এইদিন ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাব এবং জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) নমুনা পরীক্ষা হয়নি।  

কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১৭৬টি নমুনা পরীক্ষা করে কারও শরীরে করোনা শনাক্ত হয়নি।

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় ১ হাজার ২৭৮টি নমুনা পরীক্ষা করে মোট করোনা পজেটিভ পাওয়া গেছে ১২৪ জনের। এরমধ্যে ১০০ জন নগরীর এবং ২৪ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 129 People

মন্তব্য দিন :

সম্পর্কিত পোস্ট