চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৮ জানুয়ারি, ২০২১

১৫ ডিসেম্বর, ২০২০ | ৬:০৮ অপরাহ্ণ

কক্সবাজার সংবাদদাতা

নোংরা পরিবেশ: কক্সবাজারে হাসপাতালের ক্যান্টিনসহ ৩ প্রতিষ্ঠানকে জরিমানা

কক্সবাজার শহরে বাজার তদারকি অভিযানে নোংরা পরিবেশে খাবার পরিবেশনের অভিযোগে ফুয়াদ আল খতীব হাসপাতাল ও সদর হাসপাতালের ক্যান্টিনকে তিন প্রতিষ্ঠানকে ৫৭ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (১৫ ডিসেম্বর) বিকালে জেলা প্রশাসনের সহযোগিতায় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর কক্সবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. ইমরান হোসাইনের নেতৃত্বে এ অভিযান চালানো হয়। এসময় শহরের হাসপাতাল রোড এলাকার আল-মদিনা ভাত ঘরকে নোংরা পরিবেশে খাবার প্রস্তুত ও সংরক্ষণ করা, হোটেল বয়, বাবুর্চি কারোরই মাস্ক ব্যবহার না করার অপরাধে ভোক্তা অধিকার আইনের বিভিন্ন ধারায় ৭ হাজার টাকা, ফুয়াদ আল খতীব হাসপাতালের কেন্টিনকে মূল্য তালিকা প্রদর্শন না করা, এবং নোংরা পরিবেশে খাবার প্রস্তুত করার অপরাধে ২০ হাজার টাকা ও সদর হাসপাতালের ক্যান্টিনকে নোংরা পরিবেশে খাবার প্রস্তুত ও পরিবেশন করার অপরাধে ৩০ হাজার টাকা জরিমানা আরোপ করা হয়। এসময় হাসপাতাল রোড এলাকার বিভিন্ন ব্যবসায় প্রতিষ্ঠান পরিদর্শন করে ব্যবসায়ীদের মাঝে ভোক্তা অধিকার আইন সম্পর্কে প্রচারণা করা হয়।

অভিযানকালে ব্যাবসায়ীদের স্বাস্থ্যবিধি মেনে চলা, মূল্য বেশি না রাখা, অমুমোদনবিহীন পণ্য বিক্রি না করার পরামর্শ দেওয়া হয়। অভিযানে সার্বিক নিরাপত্তা প্রদান করেন এপিবিএন-১৪ এর এক দল সদস্য।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 157 People

সম্পর্কিত পোস্ট