চট্টগ্রাম শনিবার, ২৩ জানুয়ারি, ২০২১

সর্বশেষ:

১৪ ডিসেম্বর, ২০২০ | ৭:০৫ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

কিশোরী ধর্ষণের পর হত্যা: খাগড়াছড়িতে ৩ যুবককে মৃত্যুদণ্ডাদেশ

খাগড়াছড়িতে উপজাতি কিশোরীকে ধর্ষণের পর হত্যার অভিযোগে তিন যুবককে মৃত্যুদণ্ড দিয়েছে আদালত। একইসাথে তাদের প্রত্যেককে এক লাখ টাকা করে অর্থদণ্ড দেয়া হয়।

খাগড়াছড়ি নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মহাং আবু তাহের সোমবার (১৪ ডিসেম্বর) দুপরে এ রায় ঘোষণা করেন। দণ্ডপ্রাপ্ত যুবকরা হল- রুমেন্দ্র ত্রিপুরা ওরফে রুমেন, ত্রিরন ত্রিপুরা ও কম্বল ত্রিপুরা। তবে এদের মধ্যে কম্বল ত্রিপুরা পলাতক রয়েছে।

বিজ্ঞাপন

খাগড়াছড়ির পাবলিক প্রসিকিউটর এডভোকেট বিধান কানুনগো জানান, ২০১৯ সালের ১৩ মে খাগড়াছড়ি সদরের ভাইবোনছড়ার কিশোরী ধনিতা ত্রিপুরাকে (১৭) বাসায় একা রেখে তার মা-বাবা দীঘিনালায় বেড়াতে গিয়েছিলেন। এই সুযোগে একই ইউনিয়নের বেজাচন্দ্র পাড়ার তিন যুবক মদ্যপ অবস্থায় ঘরে ঢুকে তাকে ধর্ষণ ও পরে হত্যা করে। এলাকাবাসীর সহযোগিতায় পরদিন সকালে পুলিশ তিন যুবককে গ্রেপ্তার করে। এ ঘটনায় ধনিতার মা স্বরলেখা ত্রিপুরা তিনজনকে আসামি করে মামলা করেন। একই বছর ২৮ আগস্ট আদালতে চার্জশিট দাখিল করে পুলিশ। মামলায় আদালতে ২২ জন সাক্ষ্য দেন।

খাগড়াছড়ির পাবলিক প্রসিকিউটর রায়ে সন্তোষ প্রকাশ করে বলেন, সন্দেহাতীতভাবে আসামিদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় দণ্ডবিধি ৩০২/৩৪ ধারায় প্রত্যেক আসামিকে মৃত্যুদণ্ড ও এক লাখ টাকা করে অর্থদণ্ড দিয়েছে আদালত।

 

 

 

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 100 People

মন্তব্য দিন :

সম্পর্কিত পোস্ট