চট্টগ্রাম শুক্রবার, ২২ জানুয়ারি, ২০২১

১৩ ডিসেম্বর, ২০২০ | ১:১২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

চেয়ারম্যান আমজাদ হত্যায় ১০ জনের মৃত্যুদণ্ড ও ৫ জনের যাবজ্জীবন

চট্টগ্রামের সাতকানিয়ায় চেয়ারম্যান আমজাদ হত্যায় ১০ জনকে মৃত্যুদণ্ড ও ৫ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে চট্টগ্রামের আদালত।  

আজ রবিবার (১৩ ডিসেম্বর) বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক একেএম মোজাম্মেল হকের আদালত এই আদেশ দেন।

বিজ্ঞাপন

বাদীপক্ষের আইনজীবী এস ইউ এম নুরুল ইসলাম রায়ে মৃত্যু দণ্ডাদেশ ও যাবজ্জীবনের কথা নিশ্চিত করে জানান, সাতকানিয়ার সোনাকানিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমজাদ হোসেন হত্যা মামলায় ১০ আসামির মৃতুদণ্ডের আদেশ দিয়েছেন বিচারক। রায়ে আরও ৫ আসামির যাবজ্জীবন কারাদণ্ড ও ৪ জনকে খালাস দেওয়া হয়েছে।

১৯৯৯ সালের ৩ অক্টোবর সাতকানিয়া মির্জারখিল দরবার শরিফের সামনে আওয়ামী লীগ নেতা ও সোনাকানিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আমজাদ হোসেনকে গুলি করে হত্যা করে সন্ত্রাসীরা। এ ঘটনায় ২০ জনকে আসামি করে থানায় একটি মামলা দায়ের করেন তার স্ত্রী সৈয়দা রওশন আক্তার। মামলাটির তদন্ত শেষে ২০ জনের বিরুদ্ধে ২০০০ সালের ২২ ডিসেম্বর আদালতে অভিযোগপত্র দেয় পুলিশ।

দীর্ঘ তদন্ত শেষে সিআইডি পুলিশ ২০০০ সালের ২২ ডিসেম্বর এ হত্যা মামলার চার্জশিট দাখিল করে পুলিশ। চলতি বছরের ১১ নভেম্বর এই মামলার যুক্তিতর্ক শেষ হয়। ওই দিনই ১০ আসামির জামিন বাতিল করে তাদের কারাগারে পাঠানো আদেশ দেন আদালত।  ২০০০ সালের ২২ ডিসেম্বর এ হত্যা মামলার চার্জশিট দাখিল করে পুলিশ। এ মামলায় ২০ আসামির মধ্যে একজন মারা গেছেন।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 193 People

মন্তব্য দিন :

সম্পর্কিত পোস্ট