চট্টগ্রাম সোমবার, ১৮ জানুয়ারি, ২০২১

সর্বশেষ:

৩ গুণীজনকে সম্মাননা দিল পথিকৃৎ সংসদ

১২ ডিসেম্বর, ২০২০ | ৮:২২ অপরাহ্ণ

বিজ্ঞপ্তি

৩ গুণীজনকে সম্মাননা দিল পথিকৃৎ সংসদ

সামাজিক উন্নয়নে বিভিন্নভাবে সমাজকে সেবা দিয়ে যাচ্ছেন গুণীজনরা। কেউ কেউ সম্মাননা পান আবার কেউ কেউ লোকচক্ষুর আড়ালেই থেকে যান। সৃজনশীলতা ও মেধার বিকাশে উৎসাহ হারিয়ে ফেলেন এসব ‍গুণীজন। পথিকৃৎ সংসদের গুণীজন সম্মাননা প্রদান আয়োজনকে প্রশংসা করে বক্তারা এসব কথা বলেন।

সম্প্রতি নগরীর চট্টগ্রাম একাডেমির ফয়েজ নূরনাহার মিলনায়তনে অনুষ্ঠিত হয় পথিকৃৎ সাহিত্য ও সাংকৃতিক সংসদের তিন দশক পূর্তি ও গুণীজন সম্মাননা-২০২০। সাংবাদিক নিজাম হায়দার সিদ্দিকীর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) সাবেক ডিন অধ্যাপক ড. গাজী সালেহ উদ্দিন ও প্রধান বক্তা ছিলেন দৈনিক আজাদীর সহযোগী সম্পাদক শিশুসাহিত্যিক রাশেদ রউফ।

ডা. আলাউদ্দীন ভূঁইয়ার সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ও আলোচক ছিলেন হোমিওপ্যাথিক বোর্ডের সাবেক সদস্য ডা. সালেহ আহমেদ সোলেমান, চট্টগ্রাম ক্যান্টনমেন্ট কলেজের অর্থনীতির বিভাগীয় প্রধান ও সহযোগী অধ্যাপক নূরুল আলম (শাহজাহান), দৈনিক ইনফো বাংলার সহযোগী সম্পাদক ডা. দুলাল কান্তি চৌধুরী, সোহেল আহাম্মদ প্রমুখ।

সম্মাননাপ্রাপ্ত তিন গুণীজনের সংক্ষিপ্ত পরিচিতি তুলে ধরেন কবি আলাউদ্দিন পারভেজ। অনুষ্ঠানে মঞ্চনাটকে বিশেষ অবদানের জন্যে বিশিষ্ট নাট্যকার ও গবেষক আহাম্মদ কবীরকে পথিকৃৎ নাট্যজন সম্মাননা, শিশুসাহিত্যে বিশেষ অবদানের জন্যে শিশুসাহিত্যিক ওবায়দুল সমীরকে পথিকৃৎ শিশুসাহিত্য সম্মাননা ও সমাজসেবায় বিশেষ অবদানের জন্যে এডভোকেট ইমাম উদ্দিনকে পথিকৃৎ সমাজসেবা সম্মাননা-২০২০ প্রদান করা হয়।

 

 

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 117 People

সম্পর্কিত পোস্ট