চট্টগ্রাম বুধবার, ২৭ জানুয়ারি, ২০২১

সর্বশেষ:

চকরিয়ায় বন্যহাতির আক্রমণে বৃদ্ধা আহত

১১ ডিসেম্বর, ২০২০ | ৮:১১ অপরাহ্ণ

চকরিয়া-পেকুয়া প্রতিনিধি

চকরিয়ায় বন্যহাতির আক্রমণে বৃদ্ধা আহত

কক্সবাজারের চকরিয়ায় হাতির আক্রমণে এক বৃদ্ধা আহত হয়েছেন। আহত বৃদ্ধার নাম মর্তুজা বেগম (৬০)। বর্তমানে তাকে চট্টগ্রাম নগরীর চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে নেয়া হয়েছে।

স্থানীয় প্রত্যক্ষদর্শী জয়নাল আবেদীন জানান, দলছুট বন্যহাতিটি শুক্রবার (১১ ডিসেম্বর) ভোর থেকে এই গ্রাম থেকে ওই গ্রামে ছুটে চলে। আর হাতির পিছু নেয় বিএমচর ইউনিয়নের বাঁশখাইল্লা পাড়ার স্থানীয় লোকজন। আতঙ্ক ছড়িয়ে পড়ে মানুষের মাঝে।

এদিকে, বন্যহাতি লোকালয়ে নেমে আসার খবর পেয়ে বনবিভাগ, সাফারি পার্ক কর্তৃপক্ষ ও পুলিশ ওই ঘটনাস্থলে পৌছে যৌথভাবে হাতটিকে নির্দিষ্ট আবাসস্থলে ফেরানোর তৎপরতা শুরু করেন।

এ ব্যাপারে চকরিয়ার বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কের সহকারী তত্ত্বাবধায়ক মাজহারুল ইসলাম চৌধুরী বলেন, বন্যহাতিটি খাবারের সন্ধানে লোকালয়ে এসে দলছুট হয়। হাতিটিকে নির্দিষ্ট আবাসে ফেরাতে এলিফেন্ট রেসপন্স টিম (ইআরটি) সদস্যদের নিয়ে ঘটনাস্থলে গিয়ে পহরচাঁদা পাহাড়ে পৌছে দেয়া হয়। ধারণা করা হচ্ছে, চুনতি বণ্যপ্রাণি অভয়ারণ্য থেকে দলবদ্ধ হাতি ধান খেতে চলে আসেন লোকালয়ে। ভোর হওয়ার আগে অন্য হাতিগুলো নির্দিষ্ট আবাসে ফিরে গেলেও দলছুট হয় একটি হাতি।

 

 

 

 

পূর্বকোণ/জাহেদ-আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 127 People

সম্পর্কিত পোস্ট