চট্টগ্রাম সোমবার, ১৮ জানুয়ারি, ২০২১

সর্বশেষ:

১১ ডিসেম্বর, ২০২০ | ৩:০৬ অপরাহ্ণ

প্রতি পৌরসভা থেকে কেন্দ্রে যাবে তিনজনের নাম

দক্ষিণ জেলা আওয়ামী লীগ: তৃণমূলের মতামতে দলীয় প্রার্থী

আসন্ন পৌরসভা নির্বাচনে মেয়র পদে প্রার্থিতা বাছাই প্রক্রিয়া শুরু করেছে দক্ষিণ জেলা আওয়ামী লীগ। মেয়র পদে তৃণমূলের মতামতের ভিত্তিতে প্রার্থী বাছাই করা হবে বলে জানিয়েছেন দলের শীর্ষ নেতৃবৃন্দ। সম্ভাব্য প্রার্থীদের মধ্যে তিনজনের নাম জেলা কমিটির কাছে প্রেরণের নির্দেশনা দেওয়া হয়। ইতিমধ্যে জেলার ৪ পৌরসভার মেয়র পদে প্রার্থী বাছাইয়ের লক্ষ্যে তৃণমূল নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময় করেছেন জেলা কমিটি।

দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. মফিজুর রহমান পূর্বকোণকে বলেন, ‘সম্ভাব্য প্রার্থীদের বায়োডাটা সংগ্রহ করা হয়েছে। আজ-কালের মধ্যে তা কেন্দ্রীয় কমিটির কাছে পাঠিয়ে দেবে।’ তিনি বলেন, ‘এবার তৃণমূলের মতামতের ভিত্তিতে প্রার্থিতা বাছাই করা হবে। এতে দলের ত্যাগী, ক্লিন ইমেজ ও অতীতের মূল্যায়ন প্রাধান্য পাবে।’

দলীয় সূত্রে প্রকাশ গতকাল বৃহস্পতিবার চন্দনাইশ, সাতকানিয়া ও বাঁশখালী পৌরসভার নির্বাচন নিয়ে সম্ভাব্য প্রার্থী ও তৃণমূলের নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময় সভা করেছে জেলা আওয়ামী লীগ। আগের দিন করেছে পটিয়া পৌরসভার সঙ্গে। চার পৌরসভার মেয়র পদে দলীয় সম্ভাব্য প্রার্থীদের তালিকা কেন্দ্রে পাঠানোর হবে।

মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি ও চট্টগ্রাম-৮ আসনের সংসদ সদস্য মোছলেম উদ্দিন আহমদ।

সভায় বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, সহ-সভাপতি মো. ইদ্রিস, সহ-সভাপতি এম এ সাইদ, আইন বিষয়ক সম্পাদক এডভোকেট মির্জা কছির উদ্দিন, সাংগঠনিক সম্পাদক এডভোকেট জহির উদ্দিন, জেলা আওয়ামী লীগের খোরশেদ আলম, এডভোকেট মুজিবুল হক, গোলাম ফারুক ডলার, মোস্তাক আহমদ আঙ্গুর, এ কে আজাদ, মাহবুবুর রহমান সিবলী, সাতকানিয়া আওয়ামী লীগ সভাপতি ও সাতকানিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান এম এ মোতালেব, সাধারণ সম্পাদক কুতুব উদ্দিন চৌধুরী, চন্দনাইশ উপজেলা আওয়ামী লীগ সভাপতি জাহিদুল ইসলাম জাহাঙ্গীর, বাঁশখালী উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক অধ্যাপক আবদুল গফুর প্রমুখ।

সভায় চন্দনাইশ, সাতকানিয়া, বাঁশখালী উপজেলা ও পৌরসভা আওয়ামী লীগের কার্যকরী কমিটির নেতৃবৃন্দ মতামত প্রকাশ করেন।
জেলা আওয়ামী লীগ সভাপতি ও চট্টগ্রাম-৮ আসনের সংসদ সদস্য মোছলেম উদ্দিন আহমদ বলেন, দক্ষিণ জেলা আওয়ামী লীগ আওতাভুক্ত ৪ পৌরসভার মেয়র পদে প্রার্থী বাছাইয়ে দলের ত্যাগীদের মূল্যায়ন করা হবে। তৃণমূল নেতৃবৃন্দের মতামতকে অগ্রাধিকার দেয়া হয়েছে। তৃণমূল আওয়ামী লীগের পাঠানো নাম বিবেচনা করে কেন্দ্রীয় কমিটির কাছে পাঠানো হবে।

 

 

 

 

পূর্বকোণ/পি-আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 122 People

সম্পর্কিত পোস্ট